অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ করে নারীদের ব্ল্যাকমেইল করতো মনির

সংগৃহীত ছবি

অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ করে নারীদের ব্ল্যাকমেইল করতো মনির

অনলাইন ডেস্ক

নিজের সঙ্গে গোপন ক্যামেরায় অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ করে নারীদের ব্ল্যাকমেইল করার অভিযোগে মনির হোসাইন (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। তার বিরুদ্ধে ডিএমপি’র রূপনগর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানায়, মনির হোসাইন নিজেকে কর্মসংস্থান ব্যাংকের সিনিয়র অফিসার পরিচয় দিত। কিন্তু সে আড়ালে একজন ক্রিমিনাল।

সে ‘এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলে এবং তার মাধ্যমে একর পর এক মেয়ের সর্বনাশ করে। এই গ্রুপের সদস্য সংখ্যা প্রায় ২৭ হাজার। সে ওই গ্রুপের মডারেটর।

পুলিশ আরও জানায়, সাইবার পুলিশ সিআইডি’র কাছে একটি অভিযোগ আসে, ওই গ্রুপের এক নারী সদস্যকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করছে কেউ একজন।

তদন্তে পুলিশ জানতে পারে, প্রথমে ওই নারীকে ওই গ্রুপের সদস্য করে এবং পরে মডারেটর বানানোর প্রস্তাব দেয়। তাকে গ্রুপে আরও ক্ষমতাবান করা হবে এবং নানাবিধ সুযোগ সুবিধা দেওয়ার প্রলোভন দেখায়। পরে তারা বিভিন্ন যায়গায় একসঙ্গে ঘুরে বেড়ায় এবং খাওয়া-দাওয়া করে। বিভিন্ন ছলনা করে ওই নারীর সঙ্গে সখ্যতা গড়ে তোলে মনির। একপর্যায়ে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করে এবং কৌশলে সেই অন্তরঙ্গ মুহূর্তের ছবি তুলে রাখে, ভিডিও করে রাখে। পরে সেই ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ব্ল্যাকমেইল করে একাধিকবার ওই নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করে সে।

এক বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, মনির হোসাইন অভিযোগকারী নারী সদস্য ছাড়াও অন্যান্য একাধিক নারী সদস্যদের সঙ্গে একই প্রক্রিয়ায় শারীরিক সম্পর্ক স্থাপন করে এবং পরে তাদের ব্ল্যাকমেইল করে আসছে। এ জন্য বাড্ডা এলাকায় তার গোপন হেরেমখানা তৈরি করে। বাহিরে বাঁশের বেড়া, টিনের ঘর, দেখলে চোখে পড়ার মতো তেমন কিছু নয়; কিন্তু ভেতরে এসি রুম, উন্নত শয়ন কক্ষ, এটাচ বাথরুম, ইয়াবা সেবন করার ব্যবস্থাপনা। মজা-মাস্তি করার সকল উপকরণ মজুত সেখানে। ছিল একাধিক গোপন ক্যামেরাও। এই গোপন ক্যামেরা দিয়ে সে তার অনৈকিত কাজের সব ছবি এবং কর্মকাণ্ড রেকর্ড করে রাখতো।  

এতে বলা হয়, রোববার (৪ জুন) সন্ধ্যায় সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্টের একটি টিম ঢাকার রামপুরা এলাকায় অভিযান পরিচালনা করে ওই গ্রুপের অ্যাডমিন মনির হোসাইনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকালে আসামিদের কাছ থেকে বিভিন্ন নারীর সঙ্গে শারীরিক সম্পর্কের ভিডিও ও ছবি সংবলিত ২টি মোবাইল ফোন, ৩টি সিম কার্ড, এবং ২টি মেমোরি কার্ড, ২টি গোপন ক্যামেরা ও ডিভাইস জব্দ করা হয়।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক