পটুয়াখালীতে একইদিনে পানিতে ডুবে চার শিশুর মর্মান্তিক মৃত্যু

প্রতীকী ছবি

পটুয়াখালীতে একইদিনে পানিতে ডুবে চার শিশুর মর্মান্তিক মৃত্যু

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালী ও গলাচিপা উপজেলার পৃথক স্থানে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দিনের বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

নিহত ওই চার শিশু হলো- গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কল্যাণ কলস গ্রামের শাহিন হাওলাদারের ছেলে মো.আব্দুল (২), গজালিয়া ইউনিয়নের হরিদেবপুর গ্রামের জুবায়ের মৃধা (৪), গোলখালী ইউনিয়নের ছোট গাবুয়া গ্রামের মাইনুল ইসলাম (৩) এবং গলাচিপা ইউনিয়নের লোন্দা গ্রামের হেলাল মাতবারের ছেলে প্রতিবন্ধী তামিম মাতবর (১০)।

জানা গেছে, রাঙ্গাবালী উপজেলার মধ্য চরমোন্তাজ গ্রামে নানার বাড়িতে বেড়াতে যায় মো. আব্দুল।

সোমবার দুপুরে শিশু আব্দুল নানার বাড়ির একটি পুকুরের পাশে খেলছিল। তাকে না পেয়ে মা লিজা খোঁজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে পুকুর থেকে তাকে উদ্ধার করে স্বজনরা।

এদিকে সকাল ১০টায় জুবায়ের মৃধার বাবা ও মা ঘরে কাজ করছিল।

তখন জুবায়ের ঘরের সামনে উঠানে অন্যান্য ছেলে মেয়েদের সাথে খেলা করছিল। সবার অগোচরে ঘরের সাথেই থাকা পুকুরে জুবায়ের যে কোনো সময় পানিতে পড়ে ভেসে ওঠে। হঠাৎ জুবায়েরের মা জুবায়েরকে দেখতে না পেয়ে পুকুরে গিয়ে তার লাশ ভেসে থাকতে দেখে।

অপরদিকে সোমবার সকালে প্রতিবন্ধী তামিমের বাবা প্রতিদিনের মতো কাজে যায় আর মা গরুর ঘাস খাওয়ার জন্য মাঠে গরু চরাতে গিয়েছিল। প্রতিদিন প্রতিবন্ধী তামিমকে বেঁধে রাখা হতো। কিন্তু সোমবার তামিমকে না বেঁধে বাবা মা কাজের ব্যস্ততার কারণে ঘরের পাশেই তামিম খালে পড়ে যায়। তখনই তার মৃত্যু হয়। স্থানীয় লোকজন খাল থেকে লাশটি তীরে ওঠায়।

এছাড়াও সোমবার সকালে মাইনুল ইসলামকে নিয়ে বাবা মাইনুলের নানা বাড়ি মা মেরি বেগমকে রেখে আমখোলার চারআনী বাউরিয়া গ্রামের বাড়িতে বেড়াতে যান। নানার ঘরের ভেতর সবাই কথা বলার মাঝে ঘরের পাশেই পানির ডোবায় পড়ে মাইনুল ইসলামের মৃত্যু হয়।

চার শিশুকে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা  করেন।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম মজুমদার ও গলাচিপা থানা অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন জানাস, সকাল থেকে এ পর্যন্ত চার শিশু পানিতে ডুবে মৃত্যুর ঘটনা ঘটেছে। তাদের লাশ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক