৪০ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা তালুকদার খালেকের

সংগৃহীত ছবি

খুলনা সিটি নির্বাচন

৪০ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা তালুকদার খালেকের

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর জলাবদ্ধতা নিরসন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা ও মাদকমুক্ত নগরী গড়ে তোলাসহ ৪০ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে পরিকল্পিত, পরিচ্ছন্ন-সুন্দর, স্বাস্থ্যকর, উন্নত স্মার্ট নগরীসহ অবকাঠামোগত উন্নয়ন করার ঘোষণা দেন খালেক। পাশাপাশি সেবামূলক খাতগুলোকে আরও শক্তিশালী করে সেবার মানকে সুনিশ্চিত করতে স্বল্প, মাধ্যম ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করার কথা জানিয়েছেন তিনি।  মঙ্গলবার (৬ জুন) দুপুরে খুলনা প্রেস ক্লাব ব্যাংকুয়েট হলে তিনি এই ইশতেহার ঘোষণা করেন।

নৌকা প্রতীকের মেয়রপ্রার্থীর ঘোষিত ৪০ দফা ইশতেহারের প্রথমেই রয়েছে পরিচ্ছন্ন, সবুজ ও পরিবেশবান্ধব খুলনা। বিষয়টি ব্যাখ্যা করে তালুকদার আব্দুল খালেক বলেন, রাস্তাঘাট, বাসাবাড়ি নির্মাণ এবং নগর পরিকল্পনায় সবুজকে প্রাধান্য দেওয়া হবে। এছাড়া পার্ক-উদ্যান নির্মাণ ও বনায়ন সৃষ্টি, স্বয়ংক্রিয় পদ্ধতিতে ড্রেন পরিষ্কার, স্বাস্থ্য সেবার মানোন্নয়ন ও নিরাপদ স্বাস্থ্যকর নগরী, পথচারীবান্ধব ফুটপাত, ময়ূর নদীসহ ২২ খাল খনন সংরক্ষণ, স্মার্ট ও ডিজিটাল খুলনা গড়ে তোলাসহ বিভিন্ন পরিকল্পনার কথা নির্বাচনী ইশতেহারে ঘোষণা করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জাহান কল্পনা, জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক কাজী আমিনুল হক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান।

news24bd/ARH