বাকৃবির ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন অব্যাহত

বাকৃবির ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন অব্যাহত

ময়মনসিংহ প্রতিনিধি

প্রাণিসম্পদ অধিদপ্তরের সবশেষ নিয়োগ বিধিমালায় সকল পদে ডক্টর অব ভেটেরিনারি সাইন্স (ডিভিএম) ডিগ্রিকে অন্তর্ভুক্ত না করার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা। এর আগে সোমবারও শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন করেন এবং বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে। দাবি আদায় না হওয়া পর্যন্ত সকল ক্লাস ও পরীক্ষা বর্জন থাকবে বলে ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা জানিয়েছেন।

বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতির মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে এই মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে সারাদেশে প্রাণিসম্পদ বিষয়ে একক ভেটেরিনারি ডিগ্রি চালু এবং প্রকাশিত গেজেট সংশোধনের দাবি জানানো হয়। পরে ভেটেরিনারি অনুষদের ডিন অফিসের শ্লোগান বিক্ষুদ্ধরা।

উল্লেখ্য, গত ৩০ মে প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে সম্প্রসারণ কর্মকর্তা, পোল্ট্রি ডেভেলপমেন্ট অফিসার, এনিম্যাল প্রোডাকশন কর্মকর্তা, পশুপালন কর্মকর্তা, জ্যু অফিসার পদগুলোতে ভেটেরিনারি সাইন্স এন্ড এনিম্যাল হাজবেন্ড্রি ডিগ্রী নিয়ে নিয়োগের যোগ্যতা থাকলেও ডিভিএম ডিগ্রির কথা উল্লেখ নেই।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক