লক্ষ্মীপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি

লক্ষ্মীপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

লক্ষ্মীপুরে অপহরণ ও ধর্ষণ মামলায় যাবজ্জীবন তৎসহ ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৬ জুন) ভোররাতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) চট্রগ্রাম মহানগরীর বন্দর থানাধীন ২৮ নম্বর ওয়ার্ডের মাইলের মাথা জমির কলোনিতে অভিযান চালিয়ে দিদারকে (৪৫) গ্রেপ্তার করে।

নোয়াখালী র‍্যাব-১১ এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।  

গ্রেপ্তার আসামি দিদার লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার বড়খেরী ইউনিয়নের বড়খেরী গ্রামের মৃত আব্দুল মতিন ভূলু মিয়া ছেলে।

২১ বছর আগের দায়ের হওয়া একটি মামলায় তার বিরুদ্ধে এ সাজা দিয়েছিলেন চট্রগ্রামের একটি আদালত।  

র‍্যাব জানায়, ২০০২ সালে চট্রগ্রাম মহানগরীর বন্দর থানাধীন ২৮ নম্বর ওয়ার্ডের প্রতিবেশী এক নারীর পরিবারের সঙ্গে দিদারের জমি জমা নিয়ে বিরোধ হয়। ওই বিরোধের জেরে দিদার এবং হেলাল (৫০) নামে আরেক ব্যক্তি পরিকল্পিতভাবে ভিকটিমকে অপহরণ করে জোরপূর্বক ধর্ষণ করে।

এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে চট্রগ্রাম বন্দর থানায় অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন।

ওই মামলার দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে বিজ্ঞ আদালত ২০২২ সালে আসামি দিদারকে যাবজ্জীবন তৎসহ ১৪ বছরের সাজা প্রদান করেন। এ সময় পলাতক ছিল দিদার।

র‌্যাব-১১ নোয়াখালীর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মাহমুদুল হাসান জানান, র‌্যাব-১১ সিপিসি-৩ এর আভিযানিক দল দিদারকে গ্রেপ্তারের লক্ষে গোয়েন্দা কার্যক্রম শুরু করে। পরবর্তীতে র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ আভিযানিক দল মঙ্গলবার ভোররাতে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রামগতি থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।

news24bd.tv/রিমু 
 

এই রকম আরও টপিক