ইত্তিহাদে নাম লিখিয়ে বেনজেমা, নতুন চ্যালেঞ্জ নেওয়ার এটাই সঠিক সময়

সংগৃহীত ছবি

ইত্তিহাদে নাম লিখিয়ে বেনজেমা, নতুন চ্যালেঞ্জ নেওয়ার এটাই সঠিক সময়

অনলাইন ডেস্ক

সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সৌদি আরবের ক্লাবেই গেলেন করিম বেনজেমা। তিন বছরের চুক্তিতে আল-ইত্তিহাদে নাম লিখিয়েছেন তিনি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ। তবে কতো টাকার বিনিময়ে চুক্তি সম্পন্ন হয়েছে তা জানানো হয়নি।

টানা ১৪ বছর রিয়াল মাদ্রিদে কাটানোর পর নতুন লিগে খেলা নিয়ে বেশ রোমাঞ্চিত বেনজেমা, ‘নতুন এক ফুটবল লিগ, নতুন দেশে খেলা নিয়ে আমি রোমাঞ্চিত। আল ইত্তিহাদের দুর্দান্ত এক ইতিহাস আছে। আমি ভাগ্যবান, ইউরোপে অনেক দারুণ কিছু অর্জন করতে পেরেছি। স্পেনে, ইউরোপে সম্ভাব্য সবকিছু জিতেছি।

তাই আমার মনে হয়েছে নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্য এটাই সঠিক সময়। ’

অবশেষে গুঞ্জনই সত্যি হলো, সৌদি ক্লাব আল ইত্তিহাদের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি করিম বেনজেমা। সংবাদ সংস্থা এএফপি ইত্তিহাদ ক্লাবের এক সূত্রের বরাত দিয়ে খবরটি আগেই জানিয়েছিল। এর আগে ইএসপিএন তাদের এক প্রতিবেদনে দাবি করেছিল, সৌদি আরবের ফুটবলে নাম লেখাচ্ছেন বেনজেমা; যদিও সেই কথা তখন অস্বীকার করেছিলেন রিয়ালের সাবেক এই ফুটবলার।

বর্তমান ব্যালন ডি’অর জয়ী তারকাকে ভিড়িয়ে আল ইত্তিহাদের প্রেসিডেন্ট আনমার বিন আবদুল্লাহ আল হেইলে বলেছেন, ‘বর্তমান ব্যালন ডি’অর–জয়ীকে রিয়াল মাদ্রিদ থেকে কেনা ইত্তিহাদ ক্লাবের জন্য অনেক বড় মাইলফলক। করিম বেনজেমা একজন ফুটবল আইকন। ’

অথচ চুক্তি সম্পন্ন হওয়ার তিনদিন আগ পর্যন্ত সবকিছু ছিল ধোঁয়াশার মধ্যে। এমনকি রিয়াল কোচ কার্লো আনচেলত্তিও বলেছিলেন, ‘কোনো সন্দেহ নেই’ বেনজেমা থাকছেন। তবে এই মন্তব্য করার পরদিনই, অর্থাৎ ৪ জুন ফরাসি তারকার বিদায়ের খবর জানিয়ে দেয় মাদ্রিদের ক্লাবটি। গতকাল মঙ্গলবার বেনজেমাকে বিদায়ী সংবর্ধনাও দিয়েছে রিয়াল। এরপরই ইত্তিহাদ ঘোষণা দেয়, সাবেক এই ফরাসি ফুটবলার আসছে তাদের ক্লাবে।

ফরাসি ক্লাব লিওঁর হয়ে ক্যারিয়ার শুরু করা বেনজেমা ২০০৯ সালে এই ক্লাব থেকেই রিয়ালে নাম লেখান। স্প্যানিশ ক্লাবটির হয়ে তিনি খেলেছেন ৬৫৪ ম্যাচে। গোল করেছেন ৩৫৪টি, রিয়ালের হয়ে এর চেয়ে বেশি গোল আছে শুধু ক্রিস্টিয়ানো রোনালদোর। রিয়ালের হয়ে বেনজেমা জিতেছেন ৫টি চ্যাম্পিয়নস লিগ, ৪টি লা লিগা ও ৩টি কোপা দেল রের শিরোপা।

news24bd.tv/SHS