প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: আরও ২ দিনের রিমান্ডে চাঁদ 

আদালতে চাঁদ (ফাইল ছবি)

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: আরও ২ দিনের রিমান্ডে চাঁদ 

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে করা মামলায় রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৭ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।  

এর আগে তার আইনজীবী মোসলে উদ্দিন জসিম ও সৈয়দ নজরুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। জামিন আবেদন নামঞ্জুর করে আদালত দুদিনের রিমান্ডের আদেশ দেন।

এ দিন সকালে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর চকবাজার থানার মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহম্মেদ তার গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এর আগে ২৫ মে রাজধানীর চকবাজার থানায় এ মামলা করেন আশিকুর রহমান অনু নামে এক ছাত্রলীগ নেতা। এরপর গত ২৮ মে চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন পরিদর্শক জাকির হোসাইন।

আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ৭ জুন আসামির উপস্থিতিতে শুনানির জন্য দিন ধার্য করেন।

রিমান্ড আবেদনে মামলার তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, আসামি আবু সাঈদ চাঁদ (৬৫) কীভাবে একজন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানকে প্রকাশ্যে মৃত্যুর হুমকিসহ কবরে পাঠানোর হুমকি দেয়। তার এ বক্তব্যের নেপথ্যে কারা জড়িত এবং অজ্ঞাতপরিচয় জড়িতরা কি বাংলাদেশ থেকে ষড়যন্ত্র করছে, নাকি বিদেশ থেকে যড়যন্ত্র করছে?

রিমান্ড আবেদনে আরও বলা হয়, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিকল্পনার মূলহোতা শনাক্ত এবং গ্রেপ্তারসহ অন্য অজ্ঞাতপরিচয় পলাতক আসামিদের শনাক্তপূর্বক গ্রেপ্তার এবং মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে চাঁদকে ১০ দিনের রিমান্ডে নেওয়া একান্ত প্রয়োজন।

গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে দেওয়া বক্তব্যে আবু সাঈদ চাঁদ বলেন, আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।

তার এ বক্তব্যের পর ২৫ মে রাজশাহী পুলিশ চাঁদকে গ্রেপ্তার করে। এরপর এ মামলায় তাকে এর আগে দুই দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক