রাত ৮টার মধ্যে দোকান বন্ধের সিদ্ধান্ত, মানছে না ব্যবসায়ীরা

সংগৃহীত ছবি

পাকিস্তান

রাত ৮টার মধ্যে দোকান বন্ধের সিদ্ধান্ত, মানছে না ব্যবসায়ীরা

অনলাইন ডেস্ক

জ্বালানি সংরক্ষণের কথা বলে ফের রাত ৮টার মধ্যে দোকান ও বাণিজ্যিক কেন্দ্র বন্ধের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। আগামী ১ জুলাই থেকে এই সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানের ইংরেজি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, আমদানি করা জ্বালানির ওপর দেশের নির্ভরতা কমাতে আগামী অর্থবছরের বাজেটে জ্বালানি সংস্কার নীতি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত দুটি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিন জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) বৈঠকের পর পরিকল্পনামন্ত্রী আহসান ইকবাল বলেন, প্রদেশগুলো আগামী ১ জুলাই থেকে তাড়াতাড়ি দোকান ও বাজার বন্ধ করতে সম্মত হয়েছে। তবে শেহবাজ সরকারের এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে ব্যবসায়ীরা। তাদের দাবি, রাত ৮টা থেকে তাদের ব্যবসায় পিক টাইম শুরু হয়।

যদিও পরিকল্পনামন্ত্রী জানিয়েছেন সরকারের এ ধরনের পদক্ষেপ বছরে ১ বিলিয়ন মার্কিন ডলার পর্যন্ত সাশ্রয় করতে সাহায্য করবে।

অল পাকিস্তান আঞ্জুমান-ই-তাজিরানের সভাপতি আজমল বালোচ বলেন, চলতি মৌসুমে আমরা রাত ৮টার মধ্যে আমাদের দোকান বন্ধ করব না। সরকার অতীতে এ ধরনের অনেক পদক্ষেপ নিয়েছে। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। এই মৌসুমে কেনাকাটার জন্য সবচেয়ে ভালো সময় হচ্ছে রাত ৮টা থেকে ১১টা।

এর আগে পরিকল্পনামন্ত্রী বলেন, সৌদি আরব সম্প্রতি তেলের উৎপাদন ১০ লাখ ব্যারেল কমিয়ে দিয়েছে। আর এটি তেলের দাম ব্যারেল প্রতি ১০০ মার্কিন ডলারে উন্নীত হওয়ার ঝুঁকি তৈরি করেছে।
news24bd.tv/আলী 

পাঠকপ্রিয়