‘বিদ্যুৎ এখন যায় না, মাঝে মাঝে আসে’

সংগৃহীত ছবি

‘বিদ্যুৎ এখন যায় না, মাঝে মাঝে আসে’

অনলাইন ডেস্ক

দেশে বিদ্যুৎ পরিস্থিতি অসহনীয় পর্যায়ে চলে গেছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেন, বিদ্যুৎ এখন যায় না মাঝে মাঝে আসে। বিদ্যুৎ নিয়ে শেখ হাসিনার জারিজুড়ি ফাঁস হয়ে গেছে। দেশে বিদ্যুৎকেন্দ্র আছে কিন্তু বিদ্যুৎ উৎপাদনের জ্বালানি নেই।

সরকার সাড়ে ১৪ বছরে ১৫ লাখ কোটি টাকা ব্যাংকিং চ্যানেলে চুরি করেছে। হুন্ডিতে আরও লাখ লাখ কোটি ডলার পাচার করেছে তারা। যে ডলার দেশে আসার কথা ছিল তা দেশে আসে নাই। আর শেখ হাসিনা শুধু ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের ওপর সবকিছু চাপিয়ে দিচ্ছেন।

অবৈধ সরকারের পদত্যাগ, অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে গণতন্ত্র মঞ্চের ঢাকা-দিনাজপুর রোডমার্চ শেষে বুধবার বিকালে রংপুর প্রেস ক্লাব প্রাঙ্গণে জনসভায় তিনি এসব কথা বলেন।

জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগ সরকার বলছে তাদের দল না করা মানুষেরা নাকি এদেশের নাগরিক না। তারা নাকি পাকিস্তানপন্থি। তারা দেশকে বিভক্ত করে দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে পুরো রাষ্ট্রকে পকেটে ঢুকিয়ে দেশের সার্বভৌমত্বকে হুমকিতে ফেলে দিয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের সার্বভৌমত্ব নিরাপদ না, দেশের মর্যাদা ও অস্তিত্ব নিরাপদ না।

গণতন্ত্র মঞ্চের রংপুর জেলার সমন্বয়ক ও জেএসডি সভাপতি আমিন উদ্দিন বিএসসির সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সদস্য মোফাখখারুল ইসলাম নবাব প্রমুখ।

news24bd.tv/আইএএম