‘বৃক্ষরোপণ অভিযান ২০২৩’-এর উদ্বোধন করলেন সেনাপ্রধান

সংগৃহীত ছবি

‘বৃক্ষরোপণ অভিযান ২০২৩’-এর উদ্বোধন করলেন সেনাপ্রধান

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান ২০২৩-এর উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বৃহস্পতিবার (৮ জুন) সকালে ঢাকা সেনানিবাসের শহীদ মঈনুল রোড এলাকায় একটি গাছের চারা রোপণ করে ভিডিও টেলি কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে সারাদেশে একযোগে এই কর্মসূচির উদ্বোধন করেন তিনি।  

ঢাকা সেনানিবাসসহ দেশের সকল সেনানিবাস, সকল ডিওএইচএস ও জলসিঁড়ি আবাসন প্রকল্পে এই চারা রোপণ অভিযান চলছে। এ সময় সেনাসদর ও ঢাকা অঞ্চলের ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এ বছর বৃক্ষরোপণ অভিযানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘গাছ লাগিয়ে যত্ন করি সুস্থ প্রজন্মের দেশ গড়ি’। বৃক্ষরোপণ অভিযান ২০২৩ এ ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপণ করা হবে। সব সেনানিবাস, স্বর্ণদ্বীপসহ সকল প্রশিক্ষণ এলাকা, ফায়ারিং রেঞ্জ, ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এই বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে, যা আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকবে।  

এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় ১ লাখ ৯২ হাজার ১৭৩টি গাছের চারা রোপণ করা হবে।

দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে সবাইকে স্বতঃপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্দেশ্য বলে জানায় সেনাবাহিনী।

news24bd.tv/আইএএম