বৃষ্টি নিয়ে সুখবর আবহাওয়া অফিসের

ফাইল ছবি

বৃষ্টি নিয়ে সুখবর আবহাওয়া অফিসের

অনলাইন ডেস্ক

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ এবং এর আশপাশ এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে দেশের একাধিক জেলায় বজ্রবৃষ্টিসহ মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

 পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায় মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

এতে আরও বলা হয়, রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা জেলাগুলোর ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সিলেট জেলাসহ ঢাকা ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু অঞ্চলের ওপর দিয়ে যে  তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা প্রশমিত হতে পারে।

দেশের তাপমাত্রার বিষয়ে পূর্বাভাসে বলা হয়, সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আগামী তিন দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম বিভাগ পর্যন্ত অগ্রসর হতে পারে। এর ফলে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

গতকাল রাজশাহীতে দেশের সর্বোচ্চ ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় বান্দরবানে ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv/রিমু   

এই রকম আরও টপিক