আব্দুল্লাহপুরে ৫১ কাঠা সরকারি সম্পত্তি উদ্ধার

সংগৃহীত ছবি

আব্দুল্লাহপুরে ৫১ কাঠা সরকারি সম্পত্তি উদ্ধার

অনলাইন ডেস্ক

ঢাকার আব্দুল্লাহপুরে প্রায় ৫১ কাঠা খাস খতিয়ানভুক্ত জমি উদ্ধার করে সরকারের নিয়ন্ত্রণে নিয়েছে ঢাকা জেলা প্রশাসন। গত ৭ জুন দখলকৃত এই জমি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ভূমির বর্তমানে বাজার মূল্য প্রায় ২৪ কোটি ৯০ লাখ টাকা।

ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এর  উদ্যোগে ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) জালাল উদ্দিন অভিযান চালিয়ে এই জমি উদ্ধার করেন।

 উত্তরা ভূমি অফিসের অধীনস্থ আবদুল্লাপুর মৌজার ১নং খাস খতিয়ান ভুক্ত সি এস/এস এ ৯নং দাগ, আর এস ৩১নং দাগ, সিটি জরিপ ৬৪ ও ৬০৩নং দাগের ৫১ কাঠা জমি বিভিন্ন ব্যক্তির অবৈধ দখলে ছিল।

জানা গেছে, দীর্ঘদিন যাবত ঢাকার বিভিন্ন এলাকায় বেশ কিছু চক্র সরকারের সম্পত্তি অবৈধভাবে দখলে রেখে আর্থিকভাবে লাভবান হচ্ছিল। এসব বেদখল হওয়া সম্পত্তি চিহ্নিত করে ক্রমাগত সরকারের নিয়ন্ত্রণে আনা হচ্ছে। এ প্রসঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, জেলা প্রশাসন সরকারের স্বার্থ সংরক্ষণে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে।

সরকারের সম্পত্তি অবৈধ দখলদার উচ্ছেদ করে সরকারের নিয়ন্ত্রণে আনার মাধ্যমে একদিকে বেহাত হওয়া সম্পত্তি সরকারের দখলে আনা যাচ্ছে, অন্যদিকে সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পাচ্ছে।  

এ প্রসঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব শিবলী সাদিক জানান, অর্পিত ও পরিত্যক্ত সম্পত্তি হতে সরকারের রাজস্ব ইতোমধ্যে উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি পাচ্ছে।  আইনানুগভাবে সরকারের স্বার্থ আদায়ে সকল কর্মকর্তা তৎপর রয়েছেন। ভূমিসেবা খাতে নবদিগন্ত রচিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।