দলের সিদ্ধান্ত না মানায় বিএনপির ১১ নেতাকে শোকজ

দলের সিদ্ধান্ত না মানায় বিএনপির ১১ নেতাকে শোকজ

অনলাইন ডেস্ক

দলের সিদ্ধান্ত অমান্য করে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পক্ষে কাজ করার অভিযোগে খুলনা মহানগর বিএনপির সদস্য নাসির খানসহ ১১ নেতাকর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মহানগর বিএনপি।  

বৃহস্পতিবার (৮ জুন) মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন স্বাক্ষরিত ওই নোটিশে যাদের নাম উল্লেখ রয়েছে তারা হলেন- মহানগর বিএনপির সদস্য নাসির খান, ৯নং ওয়ার্ড বিএনপি নেতা আব্বাস  ফকির, ২০নং ওয়ার্ড বিএনপির সদস্য মো. সাবু খন্দকার ও রিপন শিকদার, ৯নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা শহিদুল ইসলাম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ইখতিয়ার উদ্দিন বাবলু, ১৯নং ওয়ার্ড বিএনপির সদস্য আবুল কালাম আজাদ বাবু, ১৯নং ওয়ার্ড বিএনপির সদস্য হাবিবুর রহমান হাবিব, ১৬নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহবায়ক মোল্লা সোহরাব হোসেন, ১৯ নং ওয়ার্ড বিএনপির সদস্য মো. সেলিম, ১৮নং ওয়ার্ড বিএনপির সদস্য জিহাদ আল আমিন।

বিএনপি নেতাদের কাছে পাঠানো নোটিশে উল্লেখ করা হয়, গত ১৫ বছর ধরে সরকারের বিরুদ্ধে বিএনপিসহ দেশপ্রেমিক জনগণ নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছে। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে বেগম খালেদা জিয়া দীর্ঘ প্রায় ৫ বছর কারাভোগ করছেন।

সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। যে কারণে খুলনা মহানগর বিএনপি খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করছে না।

চিঠিতে আরও বলা হয়, অথচ আপনি দায়িত্বশীল পদে থেকে ব্যক্তিস্বার্থ চিন্তা করে দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন, যার প্রমাণ ইতোমধ্যে খুলনা মহানগর বিএনপির দপ্তরে এসেছে। কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার কারণ দেখিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব দলের দপ্তরে জমা দেওয়ার জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হলো।

news24bd.tvতৌহিদ