হর্ন শুনলেই চমকে উঠছেন ট্রেন দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা যুবক

সংগৃহীত ছবি

হর্ন শুনলেই চমকে উঠছেন ট্রেন দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা যুবক

অনলাইন ডেস্ক

ভারতের উড়িষ্যায় গত সপ্তাহের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত হন প্রায় তিনশ মানুষ, আহত হন এক হাজারেরও বেশি। এ ঘটনার পর থেকে অনেক মরদেহ শনাক্ত করতে পারেননি স্বজনরা। এখনও ঘটনার কথা স্মরণ করে আঁতকে উঠছেন বেঁচে ফেরা যাত্রীদের কেউ কেউ।

ট্রেন দুর্ঘটনা থেকে বেঁচে ফের এমনই একজন সুজল রায়।

আর কোনোদিনও ট্রেনে চড়বেন না- আতঙ্কে এমনটাই বলছিলেন গণমাধ্যমে। ট্রেনের হর্ন শুনলেই এখন চমকে উঠছেন, রেললাইনের পাশে ঝুপড়ি ঘরে ফিরলেও দুঃস্বপ্ন এখনও যেন তাড়া করে বেড়াচ্ছে তাকে। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের জেনারেল কামরার যাত্রী ছিলেন বছর আঠারোর এই যুবক। সেন্টারিংয়ের কাজ করতে গিয়েছিলেন ভিন রাজ্যে।

নিউজ১৮ এর প্রতিবেদনে সুজলের ঘটনার বর্ণনা দেয়া হয়েছে। প্রতিবেদনে বলা হয়, ঘটনার দিন বেঙ্গালুরু থেকে বাড়ি ফেরার কথা ছিল তার। কিন্তু তার মাঝেই ঘটে দুর্ঘটনা। সে দিনের সেই ঘটনার মুহূর্ত এখনও তাড়া করে বেড়াচ্ছে সুজলকে। কিছুতেই যেন সেই ঘটনার কথা ভুলতে পারছে না সে। চোখের সামনে বার বার ভেসে উঠছে সে দিনের হাড়হিম করা দুঃস্বপ্নের স্মৃতি।

প্রাণে বেঁচে আসা যুবক সিদ্ধান্ত নিয়েছেন, আর কোনদিনও ট্রেনে যাত্রা করবেন না। কাজের জন্য যাবেন না ভিন রাজ্যেও। স্থানীয় এলাকায় এখন যে কাজই পাবেন সেটাই করবেন।

নিউজ১৮ জানায়, সুজলের বাবা অসুস্থ। সংসার চালাতে তাই ছেলের ওপরেই অনেকটা নির্ভরশীল গোটা পরিবার। ভিন রাজ্যে কাজ করতে গিয়ে উপার্জন করা অর্থের সবই খোয়া গিয়েছে দুর্ঘটনায়। প্রাণ বেঁচে ঘরের ছেলে যে আবারও ঘরে ফিরেছে তাতেই খুশি মা প্রতিমা রায়।

উল্লেখ্য, শুক্রবার (২ জুন) ভারতের উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৮৮ জন। হতাহতদের জন্য মোটা অংকের ক্ষতিপূরণ ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার ও রেলওয়ে কর্তৃপক্ষ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক