রাজধানীতে ঝুম বৃষ্টি

সংগৃহীত ছবি

রাজধানীতে ঝুম বৃষ্টি

অনলাইন ডেস্ক

তীব্র গরম ও লোডশেডিংয়ের মধ্যে নাকাল নগরবাসীর জন্য স্বস্তি নিয়ে এসেছে স্বস্তির বৃষ্টি।  এর সঙ্গে সঙ্গে কমেছে তাপমাত্রা।  গত কয়েকদিনের তীব্র তাপপ্রবাহে বৃহস্পতিবারের হালকা বৃষ্টি কিছু সময়ের জন্য স্বস্তি দিয়েছিল। শুক্রবার সকালে ফের ঝুম বৃষ্টিতে ভিজেছে রাজধানী ঢাকা।

আজ শুক্রবার সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা ছিল। সকাল ১০টার দিকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। এর কিছুক্ষণ পর নামে অঝোর ধারায় বৃষ্টি। বৃষ্টিতে অনেককেই ছাতা মাথায় ছুটতে দেখা যায়।

আবার যাদের সঙ্গে ছাতা নেই, তাদের সড়কের পাশে থাকা দোকানগুলোয় আশ্রয় নিয়ে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়।

এর আগে বৃষ্টির প্রবণতা আরও বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। শুক্রবার আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানান, উপকূলে মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টির প্রবণতা আরও বাড়বে। যা আগামী তিন থেকে চারদিন অব্যাহত থাকতে পারে। তিনি জানান, শুক্রবার রাজধানী ঢাকাসহ সারা দেশে বৃষ্টিপাত কমবেশি বাড়বে, কিন্তু সারা দেশে একই সঙ্গে বাড়বে না। ঢাকায় দুপুরের পর মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত দুইটি বিভাগ ছাড়া সব বিভাগেই বৃষ্টি হয়েছে। এদিন রংপুর ও রাজশাহী এই দুই বিভাগে বৃষ্টির দেখা না মিললেও পুরো বরিশাল ও চট্টগ্রাম জুড়েই বৃষ্টি হয়েছে। তবে বরিশালে বৃষ্টির পরিমাণ কিছুটা কম ছিলে। আবহাওয়া অধিদফতর জানায়, ৮ জুন সবচেয়ে বেশি ৯৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে ফেনীতে আর ঢাকায় ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

news24bd/ARH

এই রকম আরও টপিক