মায়ের শাড়ি মুড়িয়ে দাফন করা হবে দাদা ভাইকে

ফাইল ছবি

মায়ের শাড়ি মুড়িয়ে দাফন করা হবে দাদা ভাইকে

অনলাইন ডেস্ক

সিরাজুল ইসলাম খানের (দাদা ভাই) ছোট ভাই ফেরদৌস আলম খান পিয়ারু জানান, তার বড় ভাইয়ের মৃতদেহ ঢাকা মেডিকেল থেকে মোহাম্মদপুর মারকাজুলে নেওয়া হবে। সেখান থেকে শমরিতা হাসপাতালের মরচুয়ারীতে রাখা হবে। এরপর আগামীকাল শনিবার সকাল ১০টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রথম জানাযা হবে।

তিনি আরো জানান, দাদা ভাইয়ের ইচ্ছানুযায়ী গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জের আলীপুর সাহেব বাড়িতে মায়ের শাড়িতে মুড়িয়ে মা-বাবার কবরের পাশে দাফন করা হবে।

দাদা ভাই বারবার বলতেন, তার মৃতদেহ যেন শহীদ মিনারসহ এমন কোন জায়গায় না নেওয়া হয়। দাফনের সময় মায়ের শাড়ি দিয়ে জড়িয়ে দেওয়া হয়। এবং আমিসহ প্রতিটি মুক্তিযোদ্ধার কবরে মাথার কাছে যেন লম্বা স্তম্ভ তৈরি করা হয়।

দাদা ভাইয়ের মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে আসেন বিভিন্ন নেতাকর্মীরা।

আ স ম আব্দুর রব বলেন, সমস্ত স্মৃতি নিয়ে শ্রদ্ধা নিয়ে চলে গেলেন সিরাজুল ইসলাম খান দাদা ভাই। তিনি অত্যন্ত সাহসী, আত্মত্যাগী, কৌশলী, বুদ্ধিমান ব্যক্তি ছিলেন। বাংলাদেশের আন্দোলনে মুজিবুর রহমানের পরে যদি কারো নাম নিতে হয়। তবে সিরাজুল ইসলামের নাম নিতে হবে। অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন দাদা ভাই।

জাসদ নেতা হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধুর ডান হাত ছিলেন সিরাজুল ইসলাম দাদা ভাই। বাংলাদেশের অনেক কিছুর কাণ্ডারী ছিলেন। মুক্তিযুদ্ধে তার ভুমিকা ছিল অন্যতম। আরো উপস্থিত ছিলেন জুনায়েদ শাকি, নুরুল হক নুরসহ আরো অনেক নেতাকর্মী। বিকাল পৌনে ৫টার দিকে ঢাকা মেডিকেলের অ্যাম্বুলেন্স যোগে মোহাম্মদপুর মার্কাজুলে নিয়ে যাওয়া হয়।
news24bd.tv/aa