দুই ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ, ট্রাক জব্দ

সংগৃহীত ছবি

দুই ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ, ট্রাক জব্দ

অনলাইন ডেস্ক

ফরিদপুর সদর উপজেলার গেরদা ইউনিয়নের কেশব নগর ও মহিলা রোড থেকে দুই ডাকাতকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়।

পিটুনিতে আহত দুই ব্যক্তিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে এই ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত দুই ব্যক্তি হলো- রাজবাড়ির মো. জুবায়ের মল্লিক (৩০) ও ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালীর রিপন শেখ (২৯)।

পুলিশ জানায়, আটক দুই ব্যক্তিসহ গরু ডাকাতির সাথে সব মিলিয়ে জড়িত ছিলেন সাতজন। বাকিরা পালিয়ে যায়। তাদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে পুলিশ।

স্থানীয় এলাকাবাসী জানায়, শুক্রবার ভোর রাতে পুলিশের একটি দল অভিযানে যাচ্ছিল। পথে ঢাকা-বরিশাল মহাসড়কের কেশবনগর এলাকায় সড়কের পাশে একটি পিকআপ সন্দেহজনক ভাবে দাঁড়ানো অবস্থায় দেখা যায়। পুলিশ সন্দেহ করে চ্যালেঞ্জ করলে পিকআপে থাকা ব্যক্তিরা পিকআপ নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ তাদের ধাওয়া দেয়। কিছু দূর যাওয়ার পর পিকআপটি ফেলে তারা পালিয়ে যায়।

স্থানীয়রা মসজিদের মাইকে ডাকাত ঢুকেছে বলে জানায়। এ সময় পৃথক দুটি স্থানে সন্দেহভাজন দুই ব্যক্তিকে দেখে সন্দেহ হলে তারা জিজ্ঞাসাবাদ করে। ওই দুই ব্যক্তি সদুত্তর দিতে না পারলে তাদের মারধর করা হয়। এ সময় তারা গরু ডাকাতি করতে এসেছে বলে জানায়।  

গেরদা ইউপি সদস্য খোরশেদ আলম জানান, বিভিন্ন সময় ট্রাক ও পিকআপ নিয়ে গরু ডাকাতি করতে আসে সংঘবদ্ধ দলটি। এর আগেও তারা গ্রামের বিভিন্ন বাড়ি থেকে গরু ডাকাতি করে ট্রাক-পিকআপে নিয়ে যায়। শুক্রবার ভোরে বেশ কয়েকজনের একটি দল পিকআপ নিয়ে গরু ডাকাতির জন্য আসলে পুলিশের সন্দেহ হয়। পরে পুলিশের ভয়ে তারা গাড়ি নিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয়রা দুইজনকে আটক করে মারধর করে পুলিশের কাছে সোপর্দ করে।

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল বলেন, আহত দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে পর ডাকাত দলের অন্য সদস্যদের তথ্য পাওয়া গেছে। তাদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে। দ্রুতই তাদের গ্রেপ্তার করা সম্ভব হবে। এ ব্যাপারে থানায় ডাকাতির মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

news24bd.tv/কেআই