সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ৩৫ মিনিট আগে

কুড়িগ্রামে জাতীয় কন্যা শিশু দিবস পালিত 

হুমায়ুন কবির সূর্য্য ☼ কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে জাতীয় কন্যা শিশু দিবস পালিত 

কুড়িগ্রামে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে প্রতীকী দায়িত্ব পালন করলো শিশু শিক্ষার্থী এরিন রহমান তরী।আজ (২ অক্টোবর, মঙ্গলবার) সকালে জেলার নাগেশ্বরী উপজেলার একটি স্কুলের নবম শ্রেণির ওই শিক্ষার্থী রংপুর প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ডিভিশনাল ম্যানেজারের প্রতীকী দায়িত্ব পালন করে। 

আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় কন্যা শিশুদের সক্ষমতা তৈরিতে প্লান ইন্টারন্যাশনাল ও আরডিআরএস বাংলাদেশ যৌথভাবে বাল্যবিবাহ প্রতিরোধে কুড়িগ্রামের ৯টি উপজেলায় কাজ করে যাচ্ছে। এই কর্মকাণ্ডে কন্যা শিশুদের যে কোনো দায়িত্ব পালনের সক্ষমতা তৈরি করতে এরিন রহমান তরী দিনব্যাপী ডিভিশনাল ম্যানেজারের দায়িত্ব পালন করে। 

পরে সে কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল। এ সময় প্রধান শিক্ষক রুখসানা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা এমএ বকর, রংপুর প্লান ইন্টারন্যাশনালের ডিভিশনাল ম্যানেজার আব্দুল কুদ্দুস, প্রজেক্ট ম্যানেজার নজরুল ইসলাম, আরডিআরএস’র প্রকল্প সমন্বয়কারী আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

কুড়িগ্রাম জেলা প্রশাসনের সহযোগিতায় এবং প্লান ইন্টারন্যাশনাল ও আরডিআরএস বাংলাদেশ বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) এর পৃষ্ঠপোষকতায় প্রকল্পের মাধ্যমে কন্যা শিশুদের বাল্যবিবাহ প্রতিরোধে অনুষ্ঠানের আয়োজন করা হয়।



সূর্য্য▐ অরিন▐ NEWS24 

মন্তব্য