না ফেরার দেশে ইবির কেন্দ্রীয় মসজিদের ইমাম ড. শোয়াইব

না ফেরার দেশে ইবির কেন্দ্রীয় মসজিদের ইমাম ড. শোয়াইব

ইবি প্রতিনিধি

না ফেরার দেশে পাড়ি জমালেন মর্মান্তিক বাস দুর্ঘটনায় আহত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় মসজিদের খতিব ড. আ স ম শোয়াইব আহমদ। মারাত্মক আহতাবস্থায় ঢাকার কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে চারদিন আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্রে) চিকিৎসাধীন থাকার পর শনিবার রাত আনুমানিক সোয়া এগারোটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সহকর্মী ও পারিবারিক সূত্র।

জানা যায়, মঙ্গলবার (৬ জুন) গ্রিনলাইন বাসে ক্যাম্পাস থেকে ঢাকার উদ্দেশে যাচ্ছিলেন ড. শোয়াইব আহমদ।

পথে মাগুরা পৌঁছানোর পর সড়ক দুর্ঘটনার কবলে পড়ে বাসটি। এতে ড. শোয়াইব আহমদ মারাত্মক আহত হলে প্রথমে তাকে মাগুরা সদর হাসপাতালে নেওয়া হয়। তিনি পিঠে এবং দুই পায়ে প্রচণ্ড আঘাত পান। পরে অবস্থার অবনতি হলে ঢাকায় নেওয়ার পথে বমি করার পর জ্ঞান হারান তিনি।

পরে তাকে ঢাকার কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে থাকার ২৪ ঘণ্টা পর জ্ঞান ফেরে তার। তখন কথা বলতে না পারলেও সবার দিকে তাকাচ্ছিলেন তিনি। আইসিইউতে থাকাকালীন প্রথমদিকে অবস্থার কিছুটা উন্নতি হলেও গতকাল রাত থেকে আবারও অবস্থার অবনতি ঘটে বলে জানান তার ছেলে আব্দুলাহ। পরে রাত সোয়া এগারোটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ড. আ স ম শোয়াইব আহমেদের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

উল্লেখ্য, ড. শোয়াইব আহমাদ ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. খোন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর (রহঃ) এর সহচর, আস-সুন্নাহ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্য এবং শুরু থেকেই ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব। তিনি ইবির দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

এছাড়াও অর্থসহ আল কুরআন ও সালাত শিক্ষা, অর্থসহ হিফযুল কুরআন কোর্স, ড. শোয়েব’স স্পোকেন ইংলিশ এবং এরাবিক শিক্ষার সংক্ষিপ্ত কোর্সেরও উদ্ভাবক তিনি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক