শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ৩৬ মিনিট আগে

পদ্মা সেতুতে রেলসংযোগসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পদ্মা সেতুতে রেলসংযোগসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী 

আগামী ১৩ অক্টোবর (শনিবার) পদ্মা সেতুর রেলসংযোগ ও স্থায়ী নদী তীর প্রতিরক্ষাসহ ৪টি উদ্ভাবনী প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর চলমান কাজের অগ্রগতি পরিদর্শন করবেন তিনি।

আজ (২ অক্টোবর, মঙ্গলবার) বিকেলে সেতু কর্তৃপক্ষ ভবনে এক প্রস্তুতি সভা শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন। 

ওবায়দুল কাদেরের ভাষ্য, পদ্মা সেতুর কাজ কবে শেষ হবে, চলতি মাসের শেষ সপ্তাহে তা জানা যাবে।এ পর্যন্ত প্রকল্পের সার্বিক অগ্রগতি সম্পন্ন হয়েছে ৫৯% এবং মূল সেতুর অগ্রগতি হয়েছে ৭০%।

সেতুমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতু প্রকল্প থেকে বিশ্বব্যাংক তাদের অর্থায়ন প্রত্যাহার করার পরও প্রধানমন্ত্রী অত্যন্ত সাহসিকতার সঙ্গে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু করেন। তাঁর সাহসী সিদ্ধান্তের ফলেই আজ পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে।

সাংবাদিকদের ব্রিফিংকালে রেলমন্ত্রী মোহাম্মদ মুজিবুল হক উপস্থিত ছিলেন।

সভায় সংসদ সদস্য কর্নেল (অব.) শওকত আলী, নূরে আলম চৌধুরী লিটন, বাহাউদ্দিন নাছিম, সাগুফতা ইয়াসমিন এমিলি, নাইম রাজ্জাক, সেতু বিভাগের সিনিয়র সচিব আনোয়ারুল ইসলামসহ পদ্মা সেতু প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩ অক্টোবর পদ্মা সেতু এলাকায় ৪টি প্রকল্প উদ্বোধন শেষে দুই তীরে দুটি জনসভায় ভাষণ দেবেন। সভায় ওইসব জনসভার স্থান নির্ধারণ ও প্রস্তুতি নিয়েও আলোচনা করা হয়। ৮ অক্টোবর পদ্মা সেতু এলাকায় আরেকটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে।


সূত্র: বাসস

অরিন▐ NEWS24 

মন্তব্য