আওয়ামী লীগের ছেলেরা ভোটারদের ফিরিয়ে দিচ্ছে: তাপস 

সংগৃহীত ছবি

 

 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন 

আওয়ামী লীগের ছেলেরা ভোটারদের ফিরিয়ে দিচ্ছে: তাপস 

অনলাইন ডেস্ক

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন চলছে। সোমবার (১২ জুন) সকাল শুরু হয় ভোট গ্রহণ। বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে  জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মেয়রপ্রার্থী ইকবাল হোসেন তাপস অভিযোগ করেছেন, একটি ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসার দাবি করা ব্যক্তির আইডি কার্ডে কোনো ছবি নেই। সন্দেহ হচ্ছে, অন্য এজেন্সির লোক ঢুকে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছে।

সোমবার সকাল ৮টায় গোরস্থান রোডের সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ আলিম মাদ্রাসা কেন্দ্রে নিজের ভোট দেওয়া শেষে সাংবাদিকদের কাছে অভিযোগ তুলে ধরেন তিনি।

ইকবাল হোসেন তাপস বলেন, ভোট দিতে নিরুৎসাহিত করা হচ্ছে, একটি বুথের ৮-১০ জন নারী এ অভিযোগ আমাকে করেছেন। আমি ভোট দিতে গেলে ফিঙ্গারপ্রিন্ট মেলেনি, তখন প্রিজাইডিং অফিসার সহায়তা করায় ভোট দিতে পেরেছি।

নগরের ২২ নম্বর ওয়ার্ড কাজীপাড়া কেন্দ্রে ছাত্রলীগের কর্মীরা নারী ভোটারদের বাধা দিচ্ছে বলে অভিযোগ করে ইকবাল বলেন, আওয়ামী লীগের ছেলেরা রাস্তা থেকে ভোটারদের ফিরিয়ে দিচ্ছে, বলছে আপনাদের ভোটকেন্দ্রে যাওয়ার দরকার নেই।

তিনি বলেন, আমাদের পোলিং এজেন্টদের ঢুকতে দেওয়া হচ্ছে না। বলা হচ্ছে, পাসপোর্ট সাইজের ছবি এনেছেন কেন, স্ট্যাম্প সাইজ লাগবে। এভাবে নানা অজুহাত দেখাচ্ছেন তারা। সুষ্ঠু ভোট নিয়ে একটু শঙ্কা রয়েছে। তারা চাচ্ছে ভোটটা যেন স্লো হয়, তাহলে আওয়ামী লীগ এসে ভোট দেবে, অন্যরা দেবে না। এরকম সুবিধার জন্য হয়তো তারা এমনটি করছে।

সোমবার সকাল ৮টা থেকে নগরের ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি বুথে একযোগে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়।

এবার বরিশালের এবারের সিটি নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।  

এই নির্বাচনে সাতজন মেয়র প্রার্থী, ৩০টি ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডে ১১৮ জন কাউন্সিলর প্রার্থী ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৪২ জন নারী কাউন্সিলর প্রার্থীসহ মোট ১৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বরিশাল নগর ও ভোটকেন্দ্রের পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে চার হাজার সদস্য এবং ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন।