ফরিদপুরে তরুণের অর্ধগলিত ঝুলন্ত মরদেহ উদ্ধার

সংগৃহীত ছবি

ফরিদপুরে তরুণের অর্ধগলিত ঝুলন্ত মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

ফরিদপুর শহরের একটি বাসা থেকে শহিদুল ইসলাম (২২) নামে এক তরুণের অর্ধগলিত ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার (১১ জুন) রাত ৯টার দিকে শহরের দক্ষিণ ঝিলটুলি এলাকার একটি ভবনের সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।  

শহিদুল সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদী গ্রামের মৃত টুকু মোল্যার ছেলে। শহিদুল তার নিজ এলাকায় অনেক টাকার ঋণগ্রস্ত ছিলেন।

তিনি ওই বাসায় স্ত্রী নিয়ে ভাড়া থাকতেন বলে জানা গেছে।

নিহতের ছোট ভাই শফিক মোল্যা জানান, শহিদুল দেড় বছর আগে বিয়ে করেন। সালথায় থাকতে একটি টেইলার্সের দোকানে কাজ করতেন। তবে তিনি কয়েক লাখ টাকা ঋণগ্রস্ত হয়ে যান।

দুই মাস আগে পরিবারের পক্ষ থেকে সেই ঋণের টাকার সমাধান করে দেওয়া হয়। এরপর গত মে মাসের ১ তারিখে স্ত্রীকে নিয়ে ফরিদপুর শহরে বাসা ভাড়া নিয়ে থাকতে শুরু করেন। সেখানে একটি অটোরিকশা ভাড়া নিয়ে চালাতেন। তিনি আরো বলেন, সর্বশেষ গত শুক্রবার (৯ জুন) মোবাইল ফোনের মাধ্যমে তার সাথে পরিবারের শেষ কথা হয়।

তখন শহিদুল জানান, ভাড়ায়চালিত অটোরিকশাটি তিনি বন্ধক রেখেছেন। বিষয়টি নিয়ে ওই অটোরিকশার মালিকের সাথে তার ঝামেলা চলছে। তারপর আর তার ফোন বন্ধ পাওয়া যায়। রবিবার রাতে খবর পেয়ে শহিদুলের বাসায় গিয়ে দেখি তার অর্ধগলিত মরদেহ ফ্যানের সঙ্গে ঝুলছে। তার মৃত্যুর প্রকৃত কারণ বের করার জন্য পুলিশের কাছে জোর দাবি জানাই।

পরিবার সূত্রে জানা যায়, শহিদুলের স্ত্রী গত ৬ জুন থেকে দশম শ্রেণির পরীক্ষা দেওয়ার জন্য তার বাবার বাড়িতে অবস্থান করছিল। যে কারণে তার সাথেও যোগাযোগ বন্ধ ছিল। শহিদুলের ফোনটিও বাসায় খুঁজে পাওয়া যায়নি।  

ওই বাড়ির মালিক সুধীর রঞ্জন মালো বলেন, রবিবার সন্ধ্যা ৭টার দিকে প্রচণ্ড দুর্গন্ধ বের হচ্ছিল শহিদুলের বাসার ভেতর থেকে। বাসার দরজা বন্ধ ছিল। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়। পুলিশ এসে আমাদের কাছ থেকে বাড়তি চাবি নিয়ে তালা খুলে দেখে, গলায় শাড়ি-কাপড় পেঁচিয়ে ডাইনিং রুমের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলছে শহিদুলের লাশ। তবে মৃত্যুর সঠিক কারণ জানা যায়নি। সিআইডির ক্রাইমসিন ইউনিটও ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল জানান, মরদেহটি অর্ধগলিত, দুই তিন আগে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে এটা হত্যা না আত্মহত্যা, তা ময়নাতদন্ত শেষে নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি।

news24bd/ARH

এই রকম আরও টপিক