মেয়র প্রার্থী ফয়জুল করীমের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের নির্দেশ ইসির

সংগৃহীত ছবি

মেয়র প্রার্থী ফয়জুল করীমের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের নির্দেশ ইসির

অনলাইন ডেস্ক

বরিশালে সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীমের ওপর হামলার ঘটনায় দায়ী ব্যক্তিদের গ্রেপ্তার করে শাস্তিমূলক ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান ইসি। সোমবার (১২ জুন) সকাল থেকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ দুই সিটি ভোট সিসি ক্যামেরায় মনিটরিংয়ের এক পর্যায়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বরিশালের পরিবেশ দেখলাম, খুব ভালো ভোট হচ্ছে। এরমধ্যে এটা আকস্মিক ও অনাকাঙ্ক্ষিত ঘটনা।

এটি কাঙ্ক্ষিত ছিল না।

নির্বাচন কমিশনার বলেন, পুলিশ কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে। বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। যে অন্যায় করেছে তাকে শাস্তি পেতেই হবে।

তিনি আরও বলেন, বরিশালে র‌্যাব-বিজিবিসহ সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে যাতে আর কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।

এদিকে মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম ও তার কর্মী সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। আজ সোমবার দুপুর ১২টার দিকে সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়ে বের হয়ে সাংবাদিকদের কাছে বিষয়টি তুলে ধরেন ফয়জুল করিম।

তিনি অভিযোগ করেন, কেন্দ্র ঘুরে দেখার সময় নগরের ২ নম্বর ওয়ার্ডের এ কাদের চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রবেশকালে হাতপাখার কর্মীরা মারধরের শিকার হন। কর্মীদের রক্ষা করতে গিয়ে তিনি লাঞ্ছনার শিকার হয়েছেন।