সিইসির প্রশ্ন, হাতপাখার প্রার্থী কি ইন্তেকাল করেছেন?

সংগৃহীত ছবি

সিইসির প্রশ্ন, হাতপাখার প্রার্থী কি ইন্তেকাল করেছেন?

অনলাইন ডেস্ক

বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদপ্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমের ওপর হামলার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রক্তাক্ত নয়, হাতপাখার প্রার্থীকে পেছন থেকে ঘুষি মারা হয়েছে। এ সময় সাংবাদিকের দিকে পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে সিইসি বলেন, ‘হাতপাখার প্রার্থী কি ইন্তেকাল করেছেন?’

আজ সোমবার (১২ জুন) বিকেলে দুই সিটির ভোটগ্রহণ শেষে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এমন কথা বলেন তিনি।

বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমের ওপর হামলার বিষয়ে সাংবাদিকেরা প্রশ্ন করলে সিইসি বলেন, ‘রক্তাক্ত নয়, হাতপাখার প্রার্থীকে পেছন থেকে ঘুষি মারা হয়েছে। যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তাৎক্ষণিকভাবে নির্দেশ দেয়া হয়েছে।

সেই সঙ্গে বরিশালে নির্বাচনপরবর্তী কোনো সহিংসতা যেন না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বাত্মক প্রস্তুতি নিয়ে সর্তক থাকতে বলা হয়েছে। ’

দু-চারটি বিছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে জানিয়ে সিইসি বলেন, ‘এটা আশাব্যাঞ্জক। ’

দুই সিটিতে নির্বাচন সার্বিকভাবে সুশৃঙ্খল ও আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে মন্তব্য তিনি বলেন, খুলনায় আনুমানিক ৪৫ শতাংশ পর্যন্ত এবং বরিশালে ৫০ শতাংশ পর্যন্ত ভোট কাস্ট হয়েছে।

এর আগে সকাল ৮টায় দুই সিটিতে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়।

ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। বরিশাল ও খুলনা সিটি করপোরেশনের কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। তাদের বেশির ভাগই নারী। এবারই প্রথম ইভিএমে ভোট দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তরুণ ভোটাররা। এদিকে পরিবেশ সুষ্ঠু রাখতে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী।

এবারই প্রথম খুলনা ও বরিশাল সিটির সব কেন্দ্রে ভোট নেয়া হয় ইভিএমে। প্রতিটি কেন্দ্রে ছিল কড়া নিরাপত্তা বেষ্টনী। এছাড়া সিসি ক্যামেরায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে ভোটগ্রহণ পরিস্থিতি মনিটরিং করেন কর্মকর্তারা।

news24bd.tv/SHS