‘শ্রীলঙ্কার মানুষ রাস্তায় নেমেছিল, বাংলাদেশের মানুষ এখনো নামেনি’

সংগৃহীত ছবি

জিএম কাদের

‘শ্রীলঙ্কার মানুষ রাস্তায় নেমেছিল, বাংলাদেশের মানুষ এখনো নামেনি’

অনলাইন ডেস্ক

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য ভিসানীতি আরোপ করেছে যুক্তরাষ্ট্র। আমরা এই ভিসানীতি সমর্থন করি। এই ভিসানীতি সুষ্ঠু নির্বাচনে সহায়ক হবে। আজ সোমবার দুপুরে এক অনুষ্ঠানের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

টাঙ্গাইল শহরের রাইফেলস ক্লাবে টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিএম কাদের।  

জিএম কাদের বলেন, ‘আমাদের মূল্যস্ফীতি বেড়েছে, আয় কমেছে, রিজার্ভ কমেছে। বাংলাদেশ এখন শ্রীলঙ্কার কাছাকাছি অবস্থান করছে। শ্রীলঙ্কার মানুষ রাস্তায় নেমেছিল।

বাংলাদেশের মানুষ এখনো রাস্তায় নামেনি। তফাৎ আমাদের এটাই।  

তিনি আরও বলেন, ‘অবাধ সুষ্ঠু নির্বাচন না হলে ঠিক হবে না। অবাধ সুষ্ঠু নির্বাচন সবাই চায়। আগামী নির্বাচনে কীভাবে নির্বাচন করব সেটা দলগতভাবে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিব। নির্বাচনকালীন সরকারের প্রস্তাব এখনো কোথাও থেকে পাইনি। তবে আমরা দেশের মানুষের কল্যাণের জন্যই কাজ করছি। ’

পরে রাইফেলস ক্লাব মাঠে অনুষ্ঠিত টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন জিএম কাদের। এতে সভাপতিত্ব করেন টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক  আব্দুস সালাম চাকলাদার।  

প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু। অন্যান্যের মধ্যে ছিলেন প্রেসিডিয়াম সদস্য মো. আবুল কাশেম, রেজাউল ইসলাম ভূঁইয়া, লিয়াকত হোসেন খোকা, জহিরুল ইসলাম জহির ও মোস্তফা আল মাহমুদ, চেয়ারম্যানের উপদেষ্টা মো. সেলিম উদ্দিন ও খন্দকার নাজিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, যুগ্ম মহাসচিব গোলাম মো. রাজু ও বেলাল হোসেন, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যসচিব মো. মোজাম্মেল হক, আহসান খান আছু প্রমুখ।
news24bd.tv/aa