মাভাবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে জয়ী যারা 

সংগৃহীত ছবি

মাভাবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে জয়ী যারা 

অনলাইন ডেস্ক

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাহী পরিষদ-২০২৩  নির্বাচনে সভাপতি পদে অধ্যাপক ড. এ এস এম সাইফুল্লাহ ও সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মো. মাসুদার রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

জানা যায় যে, সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়ই বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রগতিশীল শিক্ষক সমাজ থেকে নির্বাচনে সভাপতি -সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছিলেন।  

মাভাবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রগতিশীল শিক্ষক সমাজ থেকে অন্য বিজয়ী প্রার্থীরা হলেন কোষাধ্যক্ষ পদে ড. মোঃ খাইরুল ইসলাম , যুগ্ম সম্পাদক পদে ড. অনিমেষ সরকার , দপ্তর সম্পাদক পদে মুহাম্মদ জসীম উদ্দিন , শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে ড. মোঃ জয়নুল আবেদীন, নির্বাহী সদস্য পদে বিজিই বিভাগের সহকারি অধ্যাপক প্রতুল দ্বীপ্ত সমাদ্দার, এফটিএনএস বিভাগের অধ্যাপক ড. লুৎফুননেছা বারি , বিএমবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আব্দুল্লাহ আল মামুন ।  

স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে ড. মোঃ আহসান হাবিব, নির্বাহী সদস্য পদে ড. মুহাম্মদ উমর ফারুক , ড. মোঃ ফজলুল করিম , ড. মোঃ আজিজুল হক নির্বাচিত হয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায় যে, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাহী পরিষদ নির্বাচন – ২০২৩ -এর জন্য গঠিত নির্বাচন কমিশনের কর্তৃক গত ১৬ মে ২০১৩ ইং তারিখে ঘোষিত নির্বাচনী নির্দেশাবলীর ৫ নং ধারা অনুসারে, “নির্বাচনী তফশীল মোতাবেক প্রার্থীতা প্রত্যাহারের পর কোন পদে একজন মাত্র বৈধ প্রার্থী থাকিলে উক্ত প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষনা করা হইবে" বলে উল্লেখ করা আছে। এমতাবস্থায়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাহী পরিষদ নির্বাচন (২০২৩) এর জন্য গঠিত নির্বাচন কমিশন, চূড়ান্ত প্রার্থী তালিকায় উল্লেখিত মনোনয়নপত্র জমাদানকারীগণ সকলেই নিজ নিজ পদে একমাত্র বৈধ প্রার্থী হওয়ায় উল্লেখিত পদসমূহের বিপরীতে তাঁদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে।

আজ সোমবার দুপুরে ২ নং একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়। শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সাজ্জাদ ওয়াহিদ।

শপথ গ্রহণের পর নবনির্বাচিত শিক্ষক পরিষদ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল, প্রত্যয় ৭১ ও মাওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন।  

উল্লেখ্য যে, নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. সাজ্জাদ ওয়াহিদ এবং নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন উম্মে হাবিবা ও খান মোঃ মূর্তজা রেজা লিংকন।

আরও উল্লেখ্য যে, নবনর্বাচিত সভাপতি অধ্যাপক ড. এ এস এম সাইফুল্লাহ শিক্ষক সমিতি কার্যনির্বাহী পরিষদ- ২০২২ এর সভাপতি ছিলেন, অন্যদিকে নবনির্বাচিত  সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মাসুদার রহমান পূর্বে ২ বার শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ১ বার কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ড. মাসুদার রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের সকলকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন এবং শিক্ষকদের ন্যায়সঙ্গত দাবি-দাওয়া বাস্তবায়নে  কাজ করতে আমরা বদ্ধপরিকর। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপনের বাংলা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সহযোগী হিসেবে আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করে যাব।

news24bd.tv/aa