শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ২০ ঘন্টা ৫৩ মিনিট আগে

সিলভার রঙে আসছে গ্যালাক্সি নোট ৯

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সিলভার রঙে আসছে গ্যালাক্সি নোট ৯

উন্মোচনের ২ মাস পর সিলভার রঙের সংস্করণে গ্যালাক্সি নোট ৯ বাজারে ছাড়ছে স্যামসাং।

দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি জানিয়েছে, তারা আগে এই ফোনটি ওশান ব্লু, কালো, বেগুনি ও কপার রঙে বাজারে ছেড়েছিল।কিন্তু সিলভার রঙের হ্যান্ডসেটটির চাহিদা গ্রাহক পর্যায়ে খুব বেশি থাকায় এমন সংস্করণ আনা হচ্ছে।

সিলভার সংস্করণটি অল্প সময়ের মধ্যে যুক্তরাষ্ট্রে ছাড়া হবে বলে স্যামসাংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।তবে স্যামসাং দক্ষিণ কোরিয়ার বাজারে ফোনটি কবে ছাড়বে, তার নির্দিষ্ট কোন তারিখ বলেনি।

অনেকেই ধারণা করছেন, নতুন সংস্করণটি দেখতে অনকেটাই এলজির ভি৪০ থিনকিউ এবং অ্যাপলের সর্বশেষ একটি আইফোনের মতো হতে পারে।

বাংলাদেশে গ্যালাক্সি নোট ৯ আগস্টে প্রি-অর্ডার শুরু হয়ে সেপ্টেম্বর পর্যন্ত চলে। পরে সেপ্টেম্বরেই ফোনটি গ্রাহকদের হাতে তুলে দেয় স্যামসাং। আর গেল মাসের শেষের দিকে তাদের স্টোরগুলোতে সরবরাহ করতে শুরু করেছ।

৬ দশমিক ৪ ইঞ্চির গ্যালাক্সির নোট ৯ এ ব্যবহৃত হয়েছে সুপার অ্যামোলেড এইচডি প্লাস ডিসপ্লে, যার অ্যাস্পেক্ট রেশিও ১৮.৫ : ৯। এর রেজুলেশন ১৪৪০X২৯৬০ পিক্সেল। ভাঙন প্রতিরোধের জন্য এতে আছে কর্নিং গরিলা গ্লাস ৫।

ফোনটির প্রধান আকর্ষণ হলো এর এস পেন। ছবি তোলা, অ্যাপ চালু করা, গান চালু বা বন্ধ করা, পাওয়ার পয়েন্টের স্লাইড চেঞ্জ করাসহ আরও অনেক কাজ এস পেনের এই বাটন চেপেই করা যায়। 

সেলফি বা রিয়ার ক্যামেরাও চালু করা যায় এস পেনের মাধ্যমে।ছবি তোলার জন্য ফোনটির দুই দিকেই আছে ১২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। 

ব্যাকআপের জন্য দেওয়া হয়েছে ৪ হাজার এমএএইচ ব্যাটারি। এর সঙ্গে রয়েছে দ্রুত গতির ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা।গেল সপ্তাহে অ্যান্ড্রয়েড পাই উন্মোচন করা হলেও গ্যালাক্সি নোট ৯ এ অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও।

 

সূত্র: ফার্স্টপোস্ট, অ্যান্ড্রয়েড হেডলাইনস

অরিন▐ NEWS24

মন্তব্য