নাদিম হত্যায় জড়িতদের শাস্তির দাবি ঢাকাস্থ জামালপুর সাংবাদিক ফোরামের

সংগৃহীত ছবি

নাদিম হত্যায় জড়িতদের শাস্তির দাবি ঢাকাস্থ জামালপুর সাংবাদিক ফোরামের

প্রেস বিজ্ঞপ্তি

দুর্বৃত্তদের হামলায় নিহত বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর জেলা করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে ঢাকাস্থ জামালপুর সাংবাদিক সমিতি।

এ ঘটনায় তীব্র নিন্দা ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংগঠনটি। এতে গভীর শোক প্রকাশ করেছেন সংগঠনটির সভাপতি মোহাম্মদ আবু সাঈদ ও সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদল। তারা হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, গোলাম রাব্বানী নাদিম একজন সাহসী কলম সৈনিক ছিলেন।

তার সাহসী প্রতিবেদনের কারণে স্থানীয় প্রভাবশালীরা ভয়ে তটস্থ থাকতেন।

তারা বলেন, কোথাও কোনো অনিয়ম ও দুর্নীতি হলেই নাদিমের কলম গর্জে উঠতো। তাই স্বার্থান্বেষী প্রভাবশালীরা পথের কাটা দূর করতে পরিকল্পিতভাবে নাদিমকে হত্যা করেছে। খুনের ঘটনায় জড়িদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে আইনশৃঙ্খলাবাহিনীর প্রতি দাবি জানান তারা।

বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয় (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ময়মনসিংহ মেডিকেল কলেজের পুলিশ ক্যাম্পের ইনচার্জ রফিকুল ইসলাম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে বুধবার অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে বাড়ির দিকে যাচ্ছিলেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ও তার সহকর্মী আল মুজাহিদ বাবু। পথে বকশিগঞ্জ পাথাটিয়ায় পৌঁছালে অতর্কিত সামনে থেকে আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে ফেলে দেওয়া হয় নাদিমকে। এরপর ১০-১২ জন দেশিয় অস্ত্র নিয়ে সড়ক থেকে মারধর করতে করতে টেনে হিঁচড়ে এক অন্ধকার গলিতে নিয়ে এলোপাতাড়িভাবে আঘাত করে তাকে।

সেসময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করেন তারা। পরে স্থানীয় বাসিন্দাসহ মুজাহিদ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় উন্নত চিকিৎসার জন্য। সেখানেই মৃত্যুবরণ করেন নাদিম।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক