দ্রুততম গোলের নতুন ইতিহাস মেসির, এগিয়ে থেকে বিরতিতে আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

দ্রুততম গোলের নতুন ইতিহাস মেসির, এগিয়ে থেকে বিরতিতে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

ইউরোপ ছেড়েছেন বটে, তবে বাঁ পায়ের জাদু যে মোটেও হারাননি-তা আরও একবার প্রমাণ করলেন লিওনেল মেসি।

আজ বৃহস্পতিবার চীনের বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে গোলটি করেন মেসি। অধিনায়কের করা ওই গোলেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে আর্জেন্টিনা।

এ গোলে ইতিহাসও গড়ে ফেলেছেন মেসি। ম্যাচের ১ মিনিট ১৯ সেকেন্ডে তার বল জালে জড়ায়। প্রতিযোগিতামূলক ফুটবলে এটিই এখন মেসির দ্রুততম গোল।

কিক-অফ হওয়ার মিনিটখানেক পর অস্ট্রেলিয়ার অর্ধে তাদেরই এক ফুটবলারের কাছ থেকে দারুণভাবে বল কেড়ে নিয়ে তা মেসির উদ্দেশে বাড়ান এনজো ফার্নান্দেজ।

বল সামান্য নিয়ন্ত্রণে আসতেই জটলার সামনে মেসি নেন বাঁকানো এক শট। তা পোস্ট ঘেঁসে পৌঁছে যায় জালে। এগিয়ে যায় আর্জেন্টিনা।

দর্শকেরা নড়েচড়ে বসার আগেই মেসির করা গোলে যেন হুঁশ ফেরে অস্ট্রেলিয়ার। বলের নিয়ন্ত্রণ না পেলেও রক্ষণে মন দেয় তারা। আর্জেন্টিনার মাঝমাঠ ও আক্রমণভাগ তাই গোলের সেরকম আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি। তবে ৩৮তম মিনিটে মেসি পেয়েছিলেন ব্যবধান বাড়ানোর সুযোগ। কিন্তু মাঝমাঠ থেকে আনহেল ডি মারিয়ার বাড়ানো উড়ন্ত বল মেসি দারুণভাবে নিয়ন্ত্রণে নিলেও তার চিপ চলে যায় বারের ওপর দিয়ে।

বাকি সময়ে আর দুই দল প্রচেষ্টা চালালেও আর কোনো গোল না হওয়ায় ১-০ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

news24bd.tv/SHS