মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

লিওনেল মেসি।

মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

লিওনেল মেসির জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সালোনা। মেসি ছাড়াও গোলের দেখা পান ফিলিপে কুতিনহো ও ইভান রাকিতিচ।

বুধবার ম্যাচের শুরুতেই এগিয়ে যায় বার্সেলোনা। ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কুতিনহোর দুর্দান্ত গোলে এগিয়ে যায় বার্সা।

লিওনেল মেসির অসাধারণ পাস থেকে দারুণ গোলটি করেন কুতিনহো।

শুরুতেই এগিয়ে থেকে ম্যাচে উত্তেজনা আরও বেড়ে যায়। দু'দলই আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে। আক্রমণের পর আক্রমণে ব্যস্ত রাখে দু'দলের গোলরক্ষকদের।

ম্যাচের বয়স তখন মাত্র ২ মিনিট। প্রায় মাঝমাঠ থেকে বাতাসে বল ভাসিয়ে লেফ্টফ্ল্যাংকে জর্দি আলবাকে বল দিলেন মেসি। গোলবার থেকে তিনি ২০ গজ দূরে। সেখানে তাকে ট্যাকেল করতে গোলবার ফাঁকা রেখে উঠে এলেন টটেনহ্যাম গোলি লোয়োরিস। ফল হলো উল্টো। লরিসকে কাটিয়ে আলবা বলটি ঠেলে দিলেন পেনাল্টি সীমানায় দাঁড়ানো ফিলিপ কুতিনহোকে। লুফে নিয়েই জালে ঠেলে দিলেন কুতিনহো। শুরুতেই হোঁচট খেল হটস্পাররা।

২৮ মিনিটে কুতিনহোর এগিয়ে দেওয়া বল দুর্দান্ত ভলি বানিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ইভান রাকিতিচ।

সমতায় ফিরতে প্রথমার্ধেই বার্সা রক্ষণ ভাঙতে চেয়েছে টটেনহ্যাম। ঠিক তেমনি এক প্রচেষ্টা দেখা গিয়েছিল ৩৩ মিনিটেও। দারুণ লং শটে জালে বল জড়াতে চেয়েছিলেন হ্যারি কেন। যদিও ব্যর্থ হয়েছেন।

তবে দ্বিতীয়ার্ধে ব্যর্থ হননি। ৫২ মিনিটে লামেলার পা থেকে আসা বল বার্সা জালে ঠেলে ব্যবধান ২-১ নামিয়ে আনেন।

মিনিট পাঁচেক অতিক্রম না হতেই আবার গোল। তবে এবার তা গেলো বার্সেলোনার পক্ষে। আর গোলদাতা মেসি। ৫৬ মিনিটে জর্দি আলবার আরেকটি অ্যাসিস্ট থেকে হটস্পার গোলরক্ষক লোরিসকে পরাস্ত করে ৩-১  এ ব্যবধান বাড়ান এ আর্জেন্টাইন সুপারস্টার।

ব্যবধানটি মিনিট দশেকও ধরে রাখতে পারেনি কাতালান শিবির। ৬৬ মিনিটে সন হিউন মিংয়ের এগিয়ে দেওয়া বল থেকে স্কোর লাইন ৩-২ নিয়ে যান এরিক লামেলা। সমতার স্বপ্ন জাগে স্বাগতিক শিবিরে। কিন্তু ম্যাচের শেষ মুহুর্তে মেসি আঘাতে স্বপ্ন ভঙ্গের বেদনা নিয়েই তাদের মাঠ ছাড়তে হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর