শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ | আপডেট ১০ মিনিট আগে

অমিতাভ-আমিরের পাল্লাপাল্টি অভিযোগ!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

অমিতাভ-আমিরের পাল্লাপাল্টি অভিযোগ!

অমিতাভ বচ্চন আর আমির খানকে দর্শক কখনো পর্দায় একসঙ্গে দেখেননি। কিন্তু কেন? এবার জানা গেল সেই তথ্য। ‘থাগস অব হিন্দোস্থান’ ছবির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে এসে এ কথা ফাঁস করেছেন দুই অভিনেতাই। কী সেই কারণ?

যশরাজ ফিল্মসের ব্যানারের ‘থাগস অব হিন্দোস্থান’ ছবির মাধ্যমে প্রথমবারের মতো আমির খান আর অমিতাভ বচ্চন একসঙ্গে পর্দায় হাজির হচ্ছেন। প্রকাশ পেয়েছে ‘থাগস অব হিন্দোস্থান’ ছবির ট্রেলার। এই ছবিকে ঘিরে বিটাউনে উত্তেজনার পারদ ক্রমেই বাড়ছে। কারণ এবারই প্রথম আমির খান আর অমিতাভ বচ্চন একসঙ্গে কাজ করেছেন। এছাড়া অনেক বছর পর এই ছবিতে অমিতাভ বচ্চন অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছেন। এমনকি ভারী পোশাক পরে অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে গিয়ে তিনি আহতও হয়েছেন বেশ। তাকে এখনও নিয়মিত ডাক্তারের কাছে দৌড়াতে হচ্ছে। তবে কথা অন্যখানে। কেন বলিউডের এই দুই তারকা এতদিন পর্দা শেয়ার করেননি? তাহলে কি তারা একে অন্যকে ভয় পান? পর্দা শেয়ার করে প্রতিযোগিতায় নামতে সাহস পাননি, পাছে একজনের তুলনায় অন্যজন বেশি মনোযোগ কাড়ে? সেই উত্তর মেলেনি। তবে ঘটনাটা নাকি ২০ বছর আগেই ঘটার কথা ছিল। ‘রিস্তা’ ছবিতে বলিউডের এই দুই সুপারস্টারের একসঙ্গে কাজ করার কথা ছিল। কিন্তু সেই ছবিটা হয়নি। সেই থেকে আর কখনোই দুইজনের এক হওয়ার সুযোগ হয়নি। কেন হয়নি? সে ব্যাপারে পাল্টাপাল্টি অভিযোগ করলেন দুই অভিনেতাই। আমির খান জানান, 'রিস্তা' ছবিটি না হওয়ায় বিগ-বির সঙ্গে অভিনয় করা হয়নি। সেই থেকে তিনি অপেক্ষায় ছিলেন। অবশেষে দুই দশক পরে সেই সুযোগ পাওয়া গেল। এদিকে অমিতাভ বচ্চন বললেন অন্য কথা। তিনি বললেন, আমির খান কখনোই তাঁর সঙ্গে ছবি করতে চাননি।

‘থাগস অব হিন্দোস্থান’ ছবিতে অমিতাভ বচ্চন ও আমির খান

সম্প্রতি মুম্বাইয়ের আইম্যাক্সে ‘থাগস অব হিন্দোস্থান’ ছবির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে উপস্থিত হয়ে এসব কথা বলেন এই দুই বলিতারকা।  অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্যাটরিনা কাইফ, ফাতিমা সানা শেখ প্রমুখ।

অনুষ্ঠানে অমিতাভ বচ্চন মজা করে বলেন, ‘আমিরই আমার সঙ্গে ছবি করতে চাননি। তাই আমাদের একসঙ্গে পর্দায় আসা হয়নি। আমির এখন একজন অভিনেতা ছাড়াও প্রযোজক, সংগীত পরিচালক, লেখক, পরিচালক, ডিস্ট্রিবিউটরসহ অনেক কিছু।’

অমিতাভ বচ্চনের এই কথা প্রসঙ্গে আমির খান বলেন, ‘২০ বছর আগে “রিস্তা” ছবিতে তাঁর সঙ্গে কাজ করার কথা ছিল। ছবিটা হয়নি। এরপর আরও কয়েকবার আমাদের একসঙ্গে কাজ করার সুযোগ এসেছিল, কিন্তু করা হয়নি। আজ এত বছর পর সেই সুযোগ পেয়েছি।’

একসঙ্গে অভিনয় না করা নিয়ে দুই অভিনেতা যাই বলুক না কেন, দর্শক কিন্তু তার নিজের মতো করেই হিসাব মিলিয়ে নিচ্ছে। তার প্রমাণ পাওয়া যাচ্ছে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন মন্তব্যে। ‘থাগস অব হিন্দোস্থান’ ছবির পোস্টারের নিচে অনেকেই লিখেছেন, 'এবার দেখা যাবে কে কত বড় অভিনেতা।' ধারণা করা হচ্ছে- হয়ত এই কারণেই দুজন কখনো পর্দায় মুখোমুখি হননি।

এদিকে ছবিটিতে দীর্ঘদিন পর অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে গিয়ে বেশ কাহিল বিগ-বি। অমিতাভ বচ্চন বললেন, ‘আমাকে দিয়ে এই বয়সে পরিচালক বিজয় কৃষ্ণ আচার্য অনেক কিছু করিয়েছেন। সারা শরীরে চোট। ছবিতে আমাকে ৩০ থেকে ৪০ কেজি ওজনের চামড়ার জ্যাকেট পরতে হয়েছে। বৃষ্টিতে ভিজে সেই জ্যাকেটের ওজন আরও ২০ কেজি বেড়ে যেত। তার ওপর দুই হাতে ভারী তলোয়ার। এরপর মাথায় পাগড়ি, লম্বা চুল রাখতে হয়েছে। অনেক ধকল গেছে। যার কারণে প্রায়ই ডাক্তারের কাছে দৌড়াতে হচ্ছে।’

‘থাগস অব হিন্দোস্থান’ ছবিতে প্রচুর অ্যাকশন দৃশ্য রয়েছে। ছবির দুই নায়িকা হলেন ফাতিমা সানা শেখ ও ক্যাটরিনা কাইফ। ছবিটি মুক্তি পাবে ৮ নভেম্বর।

মন্তব্য