সিকিম গিয়ে আটকা পড়েছেন বাংলাদেশিসহ ২৫০০ পর্যটক

সংগৃহীত ছবি

সিকিম গিয়ে আটকা পড়েছেন বাংলাদেশিসহ ২৫০০ পর্যটক

অনলাইন ডেস্ক

ভারী বৃষ্টির কারণে ভারতের উত্তর সিকিমের বাংলাদেশিসহ প্রায় ২৫০০ পর্যটক আটকে পড়েছেন। এদের মধ্যে একটি কলেজের ৬০ জন শিক্ষার্থীও রয়েছেন।

কয়েকদিনের ভারী বৃষ্টিপাতে উত্তর সিকিমের লাচেন, লাচুং, ইয়ুমথাং এলাকার জনজীবন বিপর্যস্ত। গ্যাংটক থেকে উত্তর সিকিমের জাতীয় সড়কের বিস্তীর্ণ অংশ বন্ধ হয়ে পড়েছে।

আটকে পড়েছে বাংলাদেশ, যুক্তরাষ্ট্রসহ আরও কয়েকটি দেশের পর্যটকরাও। ওই এলাকার বিভিন্ন হোটেলগুলোয় আটকে পড়েছেন এক হাজার ৯৭৫ জন দেশি পর্যটক ও ৩৬ জন বিদেশি পর্যটক।

তবে সিকিম প্রশাসন এইসকল আটকে পড়া পর্যটকদের ধাপে ধাপে ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে। বর্ডার রোডস অর্গানাইজেশনের (বিআরও) পাশাপাশি ভারতীয় সেনাবাহিনীর সেনারও উদ্ধারকাজে হাত লাগিয়েছে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, প্রথম ধাপে শতাধিক পর্যটককে গ্যাংটকে নামিয়ে আনা হচ্ছে। আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে ১৯টি বাস এবং প্রায় ৭০টি ছোট গাড়ি পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত তিনটি বাস ও দুইটি ছোট গাড়িতে করে প্রায় ১২৩ জন যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

তারা আরও জানায়, আবহাওয়া অনুকূল থাকলে রোববার (১৮ জুন) বিকেলের মধ্যে তা সম্পন্ন হবে বলে জানা গিয়েছে। হড়পা বান ও ধসের জেরে উল্টে গিয়েছে একাধিক সংযোগকারী সেতু। ঝুঁকি নিয়েই চলছে পারাপার।

গত ১৪ জুন (বুধবার) থেকে অবিরাম বর্ষণের কারণে উত্তর সিকিমে বেড়াতে গিয়ে আটকে ছিলেন প্রায় দুই হাজার ৫০০ পর্যটক।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক