নতুন ২ কর্মসূচি দিল ইসলামী আন্দোলন

সংগৃহীত ছবি

নতুন ২ কর্মসূচি দিল ইসলামী আন্দোলন

প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়ালের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিলের দাবিতে আগামী ২১ জুন নির্বাচন কমিশন কার্যালয় অভিমুখে গণমিছিল করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এ ছাড়া বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণ ও একটি সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের লক্ষ্যে করণীয় বিষয়ে আগামী ২৪ জুন (শনিবার) রাজনৈতিক দলের প্রতিনিধি এবং দেশের শীর্ষ ওলামা মাশায়েখ, সাংবাদিক ও বুদ্ধিজীবীদের সঙ্গে মতবিনিময় করবে দলটি।

রোববার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর পুরানা পল্টন আইএবি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কর্মসূচির বিস্তারিত তুলে ধরেন চরমোনাই পীর ও ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমসহ নেতাকর্মীদের ওপর সন্ত্রাসীদের বর্বর হামলার প্রতিবাদ, সিইসির পদত্যাগ এবং জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে দলটি।

রেজাউল করীম বলেন, বর্তমান বিতর্কিত সরকারের ক্ষমতার মেয়াদ শেষ প্রান্তে। আমাদের অভিজ্ঞতা হলো— জাতীয় সংসদ বহাল রেখে দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে সেটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে না। বরং ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচনের নামে প্রহসন হবে। রাতের ভোটের নির্বাচিত বর্তমান সংসদের কোনো নৈতিক বৈধতা নেই।

তাই আমরা বর্তমান সংসদ ভেঙে দিয়ে পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মাওলানা নুরুল হুদা ফয়েজী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমানসহ অন্যান্য নেতা।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক