রাজধানীতে জালনোট প্রস্তুতকারী চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৩ 

সংগৃহীত ছবি

রাজধানীতে জালনোট প্রস্তুতকারী চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৩ 

অনলাইন ডেস্ক

রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে জালনোট প্রস্তুতকারী চক্রের মূলহোতা মাজেদুল ইসলামসহ তিন জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। অন্য দুজন হলেন আরিফ হোসেন ও শাহদত হোসেন। র‌্যাবের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়,  শনিবার (১৭ জুন) ধানমন্ডি এলাকায় অভিযান চালিয়ে জালনোট প্রস্তুতকারী চক্রের তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

 এদের মূলহোতা মাজেদুল ইসলাম (২৩)। তার বাড়ি চাঁদপুরে। আর সহযোগী আরিফ হোসেনের (২৩) বাড়ি টাঙ্গাইলের মধুপুরে এবং শাহদত হোসেনের বাড়ি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ। তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল, ২০০ টাকার ২টি এবং ১০০ টাকার ৫২টিসহ মোট ৫ হাজার ৬০০ টাকার জালনোট উদ্ধার করা হয়েছে।
 

এতে আরও বলা হয়, আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছে। তারা দীর্ঘ দিন ধরে জালনোট প্রস্তুত করে যোগসাজসে দেশের বিভিন্ন এলাকায় ক্রয়-বিক্রয় করে আসছে। চক্রটি দীর্ঘদিন ধরে অবৈধভাবে বাংলাদেশি বিভিন্ন মূল্যমানের টাকার জালনোট প্রস্তুত করে আসছে এবং তা প্রতারণামূলকভাবে সাধারণ মানুষ ও বিভিন্ন ব্যবসায়ীর  কাছে দিয়ে মালামাল ক্রয়সহ বিভিন্ন লেনদেন করে আসছে। এ সব চক্রের বিরুদ্ধে র্যা বের গোয়েন্দা নজরদারিসহ অভিযান কার্যক্রম চলমান রয়েছে।  

আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক