বরখাস্ত হচ্ছেন চেয়ারম্যান বাবু

সাংবাদিক নাদিম হত্যা

বরখাস্ত হচ্ছেন চেয়ারম্যান বাবু

অনলাইন ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবু সাধুরপাড়া ইউপির চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত হচ্ছেন। মন্ত্রণালয় তার বরখাস্তের বিষয়ে কার্যক্রম শুরু করেছে বলে নিশ্চিত করেছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

রোববার (১৮ জুন) দুপুরে তিনি বলেন, যে পেশার হোক না কেন, যে পদধারী হোক না কেন, তিনি যদি অন্যায় করেন তাহলে রাষ্ট্রের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে। সাংবাদিক খুনের ঘটনাটি আমি ঘৃণা করি এবং সমবেদনা জানাই।

অভিযুক্ত বাবু তিনি চেয়ারম্যান হোক বা যেই হোক না কেন, অবিচার বা অন্যায় করলে তিনি শাস্তি পাবেন। আমরা সেই ব্যবস্থা নেবো। আমাদের পক্ষ থেকে যা করা দরকার রাষ্ট্রের প্রচলিত আইন অনুযায়ী তাই করবো।

চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই, আমরা প্রক্রিয়া শুরু করেছি।

তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে।

এর আগে গত বুধবার রাতে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় হামলার শিকার হন সাংবাদিক নাদিম। পরদিন বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এর আগে শনিবার পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় এক আত্মীয়ের বাড়ি থেকে জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম খুনের ‘হোতা’ হিসেবে চিহ্নিত বাবুসহ চারজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছিল র‌্যাব।

সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ২২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়।

গতকাল শনিবার সকালে দেবীগঞ্জ থেকে মামলার প্রধান আসামি বাবুকে গ্রেপ্তার করা হয়। রোববার ভোরে বাবুকে পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব।

news24bd.tvতৌহিদ