জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর সক্রিয় সদস্য গ্রেপ্তার 

সংগৃহীত ছবি

জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর সক্রিয় সদস্য গ্রেপ্তার 

অনলাইন ডেস্ক

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্য রবিউল হাসান রানাকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৭ জুন) যাত্রাবাড়ী থানার মাতুয়াইল পশ্চিমপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে এটিইউ।  

রবিউল হাসান রানার বাড়ি চাঁদপুরের ফদিরগঞ্জ থানার বোয়ালিয়া গিলাবাড়ি গ্রামে।

সে ডেমরা বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স তৃতীয় বর্ষের ব্যবস্থাপনার ছাত্র। গ্রেপ্তারে সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি সিম কার্ড ও ১১টি উগ্রবাদী বইয়ের সফটকপি জব্দ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আসামি ফেসবুক আইডি ব্যবহার করে প্রচার-প্রচারণা, লাইক, শেয়ার ও ফ্রেন্ড রিকোয়েস্ট দিয়ে ফেসবুক ম্যাসেঞ্জারে ‘আনসার আল ইসলাম’ এর বিভিন্ন আইনবহির্ভূত ভিডিও ক্লিপ আদান-প্রদান করে আসছিল। সে বর্তমান রাষ্ট্র ব্যবস্থাকে উৎখাত করার লক্ষ্যে অনলাইন ও সাইবার স্পেসের মাধ্যমে দেশে অস্থিরতা সৃষ্টি, জননিরাপত্তা বিপন্ন, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির উদ্দেশ্যে বিভিন্ন প্রচার-প্রচারণা করে আসছিল।

এছাড়াও সে ‘আনসার আল ইসলাম’ ফেসবুক পেজের বিভিন্ন জঙ্গি সংক্রান্ত পোস্টে লাইক, কমেন্ট, শেয়ার এবং নিজেও বিভিন্ন পোস্ট করে উগ্রবাদী কার্যক্রমে উৎসাহ দিয়ে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জিহাদের প্রস্তুতি গ্রহণ করছিল। সে দুই বছর ধরে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর দাওয়াতি কার্যক্রমের সাথে যুক্ত।

news24bd.tv/আইএএম