এবার টি২০ দলেও পাঁচ পেসার

সংগৃহীত ছবি

এবার টি২০ দলেও পাঁচ পেসার

অনলাইন ডেস্ক

ধীরে ধীরে বাংলাদেশ দলের চেহারাই বদলে যাচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে মিরপুরে পেসবান্ধব উইকেট বানিয়ে পেসারদের কল্যাণে রেকর্ড জয় তুলে নিয়েছে টাইগাররা। আফগানদের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে স্কোয়াডে ছিল পাঁচ পেসার। গতকাল ঘোষিত ওয়ানডে দলে রাখা হয়েছিল পাঁচ পেসারকে।

আজ রোববার নির্বাচকদের দেওয়া টি২০ দলেও রাখা হয়েছে পাঁচ পেসারকে।

দুই ম্যাচ টি২০ সিরিজের জন্য ১৫ সদস্যর দলে ফেরানো হয়েছে ফাস্ট বোলার এবাদত হোসেনকে। ফর্মে থাকা আফিফ হোসেন ওয়ানডের পর ফিরেছেন টি২০ দলেও। দুজনেই আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টি২০ সিরিজের দলে ছিলেন না।

আগের সিরিজের দল থেকে বাদ পড়েছেন আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা উইকেটকিপার ব্যাটসম্যান জাকের আলী।

কোনো ম্যাচ না খেলিয়েই জাকেরকে বাদ দেওয়া নিয়ে কথা বলতে হয়েছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে। তিনি বলেছেন, ‘আমরা প্রতি সিরিজের কয়েকজন ক্রিকেটারকে দেখছি। সেটা ম্যাচ খেলিয়ে কিংবা জাতীয় দলের সঙ্গে অনুশীলনে হতে পারে। জাকেরকে সর্বশেষ সিরিজে দেখার জন্যই নেওয়া হয়েছে। ’

এবাদত ও আফিফকে ফেরানো নিয়ে প্রধান নির্বাচকের ব্যাখ্যা, ‘পাঁচজন পেসার রাখতে হচ্ছে আমাদের। সে জন্য এবাদতকে রাখা। আমরা ওদেরকে ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে পারব। আর দলের সঙ্গে থাকা মানে প্রক্রিয়ার মধ্যে থাকা। সে (আফিফ) এখন ফর্মে আছে। আশা করি সে এই সুযোগটা কাজে লাগাতে পারবে। ’

বাংলাদেশ দল আফগানিস্তানের বিপক্ষে টি২০ সিরিজের ম্যাচগুলো খেলবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। ১৪ জুলাই প্রথম ম্যাচ খেলবে দুই দল। ১৬ জুলাই সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ মাঠে গড়াবে।

বাংলাদেশের টি২০ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শরীফুল ইসলাম, রিশাদ হোসেন ও আফিফ হোসেন।

news24bd.tv/SHS