‘রবি’ ও ‘বুধু’কে একসঙ্গে কিনলে বাইক ফ্রি!

সংগৃহীত ছবি

‘রবি’ ও ‘বুধু’কে একসঙ্গে কিনলে বাইক ফ্রি!

অনলাইন ডেস্ক

রবি ও বুধবারে জন্ম তাদের। তাই ভালোবেসে নাম রাখা হয়েছে ‘রবি’ ও ‘বুধু’। তাদের পরম যত্নে বড় করে তোলা হয়েছে। ২৫ ও ২৬ মণ ওজনের রবি ও বুধুর মালিক তাদের দাম হেঁকেছেন ১৫ লাখ করে।

৩০ লাখে তাদের কিনলে সঙ্গে একটি পালসার ব্রান্ডের মোটরসাইকেল ফ্রি দেয়ার অফার দিয়েছেন তিনি।

আসন্ন কোরবানি ঈদে রংপুরের হাট কাঁপাতে যাচ্ছে রবি ও বুধু। নগরীর মীরগঞ্জ এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম সরকারের খামারে জন্ম ফ্রিজিয়ান জাতের এই গরু দুটি। রবির বয়স তিন আর বুধুর চার বছর।

 

যত্নআত্তির সঙ্গে জড়িতরা বলছেন, গরুর খাদ্যের দিকে খেয়াল রাখার পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়েও সজাগ তারা। গরমে গরুর কষ্টের কথা চিন্তা করে দুটি ফ্যান ও সার্বক্ষণিক বিদ্যুতের ব্যবস্থাও করা হয়েছে।

রফিকুল ইসলামের ছেলে তূর্য ইসলাম বলেন, এই গরু দুটির জন্ম রবি ও বুধবার। আমার দাদী আদর করে গরু দুটির নাম রেখেছেন রবি ও বুধু। গত বছর এই গরু দুটিকে বিক্রির জন্য হাটে তোলা হলেও ভালো দাম পাওয়া যায়নি। এজন্য গত বছর বিক্রি করিনি। এই কোরবানি ঈদে গরু দুটি বিক্রির উদ্দেশ্যে প্রস্তুত করা হয়েছে।

তূর্য বলেন, যারা পরিচর্যা করে তাদের কণ্ঠ এই গরু দুটির খুব চেনা। কেউ রবি ও বুধু বলে ডাক দিলে গরু দুটি সাড়া দেয়।

গরু দুটিকে একনজর দেখতে প্রতিদিনই বিভিন্ন জায়গা থেকে খামারে আসছেন লোকজন। তাদের মতে, আসন্ন কোরবানি ঈদে এই গরু দুটিই হবে রংপুর বাজারের সবচেয়ে বড় গরু।

বিশালকায় এই গরু দুটিকে দেখতে নগরীর পার্কের মোড় থেকে এসেছেন শিক্ষার্থী রাজু আহমেদ ও খাদিমুজ্জামান। তারা বলেন,  রংপুরে এত বিশালাকৃতির গরু আছে যখন জানতে পারলাম তখন অপেক্ষা না করে দেখতে চলে এসেছি। দেখে খুব ভালো লাগলো যে কিনতে না পারলেও এত বড় গরু দেখতে তো পারলাম। তাদের মতে এই গরু দুটি রংপুরের সবচেয়ে বড় গরু।

খামারি রফিকুল ইসলাম জানান, রবির ওজন হবে ২৫ মণ ও বুধুর ওজন হবে প্রায় ২৬ মণ। দাম ১৫ লাখ করে ৩০ লাখ টাকা। কেউ একসঙ্গে দুটোকে কিনলে উপহার হিসেবে একটি পালসার মোটরসাইকেল দেয়া হবে।

তিনি আরও বলেন, বাজারে গো-খাদ্য অনেক দাম। এই গরু দুটির পেছনে প্রতিদিন দুই হাজার টাকার মতো খরচ হয়। গতবার গরু দুটির দাম চাওয়া হয়েছিল ২০ লাখ তবে ১৪ লাখ টাকার বেশি কেউ দিতে চায়নি এজন্য আর বিক্রি করিনি। এ বছর ৩০ লাখ টাকা দাম চেয়েছি, তবে দরদাম করে নেয়ার সুযোগ রয়েছে। রবি ও বুধুকে কেনার উদ্দেশ্যে প্রতিদিনই বিভিন্ন পাইকার দেখে যাচ্ছেন বলে জানান খামারি রফিকুল ইসলাম।

News24bd.tv/aa

এই রকম আরও টপিক