মাঝ আকাশে বিমানের দরজা খুলে যাওয়ার ভিডিও ভাইরাল

সংগৃহীত ছবি

মাঝ আকাশে বিমানের দরজা খুলে যাওয়ার ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক

মাঝ আকাশে চলন্ত বিমানের কার্গো দরজা খুলে হু হু করে বাতাস ঢুকে পড়ার একটি হাড় হিম করা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এক যাত্রীর মোবাইল ফোনে ধারণ করা ওই ভিডিওটি ব্রাজিলের একটি বিমান সংস্থার এক ফ্লাইটের।

ভিডিওতে দেখা যায়, বিমানের কার্গো দরজা খুলে যাওয়ায় প্রচণ্ডগতিতে বাতাস ঢুকছে বিমানের ভেতরে। তারপরও বেশ শান্তভাবেই বসে আছেন যাত্রীরা।

বিমানের একজন যাত্রী ক্যামেরা ঘুরানোর সাথে সাথে দেখতে পান, বিমানটির দরজা নেই। ব্রাজিলের সংগীতশিল্পী ও গীতিকার তিয়েরি সতীর্থদের সঙ্গে ওই ফ্লাইটে ছিলেন। ভিডিওটি গত ১২ জুন ব্রাজিলের সাও লুইস থেকে সালভাদর যাওয়ার একটি ফ্লাইটে রেকর্ড করা হয়।

ভিডিওতে দেখা যায়, কার্গো দরজার পাশেই যাত্রীদের লাগেজ ও যন্ত্রপাতি স্তুপ করে রাখা হয়েছে।

প্রবল বাতাসের কারণে এসব নড়াচড়া করছে। ভিডিওর এক পর্যায়ে বিমানের নিচের দিকে মেঘও দেখা যায়। তবে সবচেয়ে মজার বিষয় হলো, বাতাস হু হু করে বিমানের ভেতর ঢুকলেও যাত্রী ছিলেন শান্ত। এই ঘটনায় এখন পর্যন্ত কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

রোমহর্ষক এই ভিডিওটি টুইটারে শেয়ার করেছে ব্রেকিং এভিয়েশন নিউজ অ্যান্ড ভিডিওস নামের একটি অ্যাকাউন্ট। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, কার্গো দরজা খুলে যাওয়ার পর সংগীতশিল্পী ও গীতিকার তিয়েরিকে বহনকারী বিমানের ফ্লাইটটি সাও লুইস বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে।

অপর এক টুইটে ব্রেকিং এভিয়েশন বলছে, মারানহাওর সাও লুইসে একটি শো শেষে তিয়েরি ও তার ব্যান্ড দলের সদস্যদের পরিবহন করছিল এনএইচআর ট্যাক্সি অ্যারেরোর দ্য এমব্রায়ের-১১০ ফ্লাইট। তাদের বহনকারী বিমানটি মাঝ আকাশে চলাকালীন হঠাৎ করেই এর কার্গো দরজা খুলে যায়।

ভিডিওটি টুইটারে শেয়ার করার পর থেকে এখন পর্যন্ত অন্তত ১ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ দেখেছেন। এছাড়া লাইক দিয়েছে আরও অনেকে। টুইটের নিচে একজন কমেন্টে লিখেছেন, ক্যামেরাম্যানসহ অন্যরা একেবারে শান্তভাবে বসে থাকায় আমি বিস্মিত হয়েছি।

সূত্র: এনডিটিভি।

News24bd.tv/aa