নেদারল্যান্ডসকে হারিয়ে তৃতীয় ইতালি

সংগৃহীত ছবি

উয়েফা নেশনস লিগ 

নেদারল্যান্ডসকে হারিয়ে তৃতীয় ইতালি

অনলাইন ডেস্ক

ইউরো জেতার পর ইতালির সামনে সুযোগ ছিল প্রথমবার নেশনস লিগ জয়ের। তবে সেমিফাইনালে স্পেনের কাছে হেরে সেই স্বপ্ন ধূলিসাৎ বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের। ট্রফি জিততে না পারলেও আসরের তৃতীয় স্থান অর্জন করেছে দলটি।

আজ রোববার নেদারল্যান্ডসের ডি গ্রোলস ভেস্তেতে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে রুদ্ধশ্বাস এক লড়াই শেষে স্বাগতিকদের ২-৩ গোলে হারিয়েছে ইতালি।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ষষ্ঠ মিনিটেই লিড নেয় ইতালি। জিয়াকমো রাসপাদোরির ব্যাকহিল থেকে আসা বল বুলেট গতির শটে ডাচদের জালে পাঠান উড়ন্ত ফর্মে থাকা ফেদেরিকো ডিমার্কো। ২০ মিনিটে লিড ডাবল করে দলটি। এবার গোল করেন ডাভিড ফ্রাত্তেসি।

উইলফ্রেড নন্টোর শট ব্লক হওয়ার পর তার নিয়ন্ত্রণে আসলে খুব সহজেই ব্যবধান বাড়ান তিনি।

দুই গোলে পিছিয়ে পড়া নেদারল্যান্ডস দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার একাধিক সুযোগ তৈরি করে। ৬৮ মিনিটে স্টিভেন বার্গউইন এক গোল শোধ দেন। তবে সেই গোলের রেশ না কাটতেই দারুণ এক গোল করে ইতালির হয়ে ফের ব্যবধান বাড়ান ফেদেরিকো কিয়েসা। ফ্রাত্তেসির কাছ থেকে বল পেয়ে ৭২ মিনিটে একক প্রচেষ্টায় ব্যবধান ৩-১ করেন তিনি।

নেদারল্যান্ডস আবার লড়াইয়ে ফেরে ৮১ মিনিটে ভাউট ভেগর্স্টের গোলে। তবে তার গোলটি বাদ হয়ে অফসাইডের খড়গে। তবে ৮৯ মিনিটে ডাচদের মনে আবারও আশার ফুল ফোটান জর্জিনিও ভাইনাল্ডুম। বদলি হয়ে নেমে গোল করেন এই মিডফিল্ডার। তবে ম্যাচের বাকি সময়ে জালের দেখা আর না পাওয়ায় হারের তিক্ততা নিয়েই মাঠ ছাড়তে হয় কমলা জার্সিধারীদের।

news24bd.tv/SHS