বাগেরহাটে আওয়ামী লীগ নেতা নিহত, ২৪ ঘণ্টায়ও মামলা নেই

বাগেরহাটে আওয়ামী লীগ নেতা নিহত, ২৪ ঘণ্টায়ও মামলা নেই

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে সরকারি খালে ঘের করা নিয়ে দলীয় প্রতিপক্ষের হামলায় বাগেরহাট পৌরসভার ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ আনারুল ইসলাম আনা (৪৫) নিহতের ২৪ ঘণ্টা পার হলেও রোববার বিকেল পর্যন্ত কোনো মামলা হয়নি। গ্রেপ্তার হয়নি বাগেরহাট পৌর যুবলীগের সদস্য সোহেল হাওলাদার ওরফে কালা সোহেলসহ কিলিং মিশনে অংশ নেওয়া কোনো সন্ত্রাসী।

এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে আওয়ামী লীগ নেতা শেখ আনা’র মরদেহ রোববার (১৮ জুন) বিকেল সাড়ে ৫টায় বাগেরহাট শহরের বাসাবাটি এলাকায় নিজ বাড়িতে পৌঁছায়। এসময় স্বজনদের আহাজারিতে আকাশ ভারি হয়ে ওঠে।

স্বজনরা খুনীদের কঠোর শান্তির দাবি জানায়। রাতে জানাজা শেষে বাড়ির পাশে আওয়ামী লীগের এই নেতাকে দাফন করা হবে বলে জানিয়েছে নিহতের ছোট ভাই শেখ বাচ্চু।

শনিবার (১৭ জুন) দুপুরে পিরোজপুর-বাগেরহাট মহাসড়কে শহরতলীর চিংড়ি গবেষণা কেন্দ্রের সামনের সড়কে বাগেরহাট পৌর যুবলীগের সদস্য সোহেল হাওলাদার ওরফে কালা সোহেলের নেতৃত্বে কুপিয়ে আওয়ামী লীগ নেতা শেখ আনা’কে গুরুতর আহত উল্লাস করতে করতে চলে যায় সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাগেরহাট জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৪টায় আওয়ামী লীগের এই নেতার মৃত্যু হয়। নিহত আওয়ামী লীগ নেতা শেখ আনা বাগেরহাট পৌর শহরের বাসাবাটি এলাকার আব্দুল গনি শেখের ছেলে।

নিহত আওয়ামী লীগ নেতার ছোট ভাই শেখ বাচ্চু জানান, যুবলীগ নেতা মাদক কারবারি সোহেল হাওলাদার ওরফে কালা সোহেল আমাদের চিংড়ি ঘেরটি দখল করতে না পেয়ে আমার ভাই বাগেরহাট পৌরসভার ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ আনারুল ইসলাম আনা’কে কুপিয়ে হত্যা করেছে। স্ত্রী, ছোট এক ছেলে ও এক মেয়ে রয়েছে আমার নিহত ভাইয়ের। পরিবারের একমাত্র উপার্যক্ষম ব্যক্তিকে হারিয়ে আমরা এখন কোতায় যাবে। কালা সোহেলসহ কিলিং মিশনে অংশ নেওয়া আমার ভাইয়ের সব খুনিদের দ্রুত গ্রেপ্তার ও বিচার চাই। রাতে জানাজা শেষে বাড়ির পাশে আওয়ামী লীগের নেতাকে দাফন করা হবে। এখনো কোনো ঘাতক গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে জানান, দাফন শেষে হবার পরই পরিবারের পক্ষ থেকে যুবলীগের নেতা কালা সোহেলসহ কিলিং মিশনে অংশ নেওয়া সন্ত্রাসীদের নামে মামলা করা হবে।

বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, আওয়ামী লীগ নেতা আনারুল ইসলাম ওরফে আনা’র ওপর সন্ত্রাসী গ্রেপ্তরে বাগেরহাটের পুলিশ সুপারের নির্দেশনায় অভিযান চলমান রয়েছে। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক