এরশাদ শিকদার ফাঁসির মঞ্চে কী বলেছিলেন, জানালেন সেই জল্লাদ

এরশাদ শিকদার

এরশাদ শিকদার ফাঁসির মঞ্চে কী বলেছিলেন, জানালেন সেই জল্লাদ

অনলাইন ডেস্ক

টানা ৩২ বছর কারাগারে থাকা আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া (৭৩) অবশেষে মুক্তি পেলেন। রোববার দুপুর পৌনে ১২টার দিকে তিনি মুক্তি পান। কারামুক্তি পাওয়ার পর গণমাধ্যমের মুখোমুখি হন জল্লাদ শাহজাহান ভূঁইয়া। সেখানে সাংবাদিকদের সঙ্গে অভিজ্ঞতা শেয়ার করার পাশাপাশি নানা প্রশ্নের উত্তর দেন তিনি।

জল্লাদ শাহজাহান এরশাদ শিকদারের ফাঁসিও দিয়েছেন। তার কাছে জানতে চাওয়া হয়— ফাঁসির মঞ্চে যাওয়ার আগে এরশাদ শিকদার কি বলেছিলেন? তিনি বলেন- এরশাদ শিকদার বলেছিলেন, আমি কোনো অন্যায় করিনি। আলোচিত শারমিন রীমা হত্যার আসামি মুনীর ফাঁসির আগে একটি সিগারেট চেয়েছিলেন আমার কাছে।

শাহজাহান ভূঁইয়া কারামুক্ত হয়ে বলেন, ‘কারা কর্তৃপক্ষ আমাকে যথেষ্ট সম্মান দিয়েছে, আদর করেছে।

আমি সেখানে (কারাগার) ভালো ছিলাম। একজন সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারা কর্তৃপক্ষ আমাকে জল্লাদের কাজ দিয়েছিল। আমি সাহসী ছিলাম বলেই এ কাজ পেয়েছিলাম। কাজটি আমি না করলে কেউ না কেউ করতেন। এখন আমি চলে এসেছি, এ কাজ অন্যরা করবেন। ’

এই জল্লাদ শাহজাহানের হাতে যাদের ফাঁসি কার্যকর হয়েছে, তাদের মধ্যে আছেন শারমিন রীমা হত্যার আসামি মুনীর এবং খুলনার আলোচিত ব্যক্তি এরশাদ শিকদার। আরও আছেন বঙ্গবন্ধুর ছয় খুনি, জামায়াত নেতা আবদুল কাদের মোল্লা, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, মীর কাসেম আলী, বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জেএমবির দুই জঙ্গি।

news24bd.tv/আইএএম