মিয়াঁদাদ চান, পাকিস্তান ভারত বিশ্বকাপ বয়কট করুক

সংগৃহীত ছবি

মিয়াঁদাদ চান, পাকিস্তান ভারত বিশ্বকাপ বয়কট করুক

অনলাইন ডেস্ক

পাকিস্তানেই হওয়ার কথা এবারের এশিয়া কাপ। তবে ভারতের কারণে পাকিস্তান এককভাবে আর এশিয়া কাপ আয়োজন করতে পারছে না। শ্রীলঙ্কাকে নিয়ে যৌথভাবে এই টুর্নামেন্ট আয়োজন করবে পাকিস্তান। সবচেয়ে বড় কথা, ১৩ ম্যাচের টুর্নামেন্টের মাত্র চারটি আয়োজনের সুযোগ পাচ্ছে দেশটি।

 

ভারতের 'না' এর কারণেই হাইব্রিড মডেলে হাঁটতে হয়েছে পাকিস্তানকে। অথচ তাদেরই এক দাবি আবার মানতে নারাজ ভারত। রোহিত-কোহলিদের এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না যাওয়ার প্রেক্ষিতে পিসিবি চেয়েছিল, বিশ্বকাপে বাবর-রিজওয়ানদের ম্যাচ আহমেদাবাদে যেন না রাখা হয়। এ জন্য আইসিসির সহায়তাও চেয়েছিল পিসিবি।

কিন্তু পিসিবির এই প্রস্তাবে সাড়া দেয়নি ভারত। বিশ্বকাপের খসড়া সূচিতে ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই ভারত-পাকিস্তান ম্যাচ রেখেছে বিসিসিআই।

ভারতের এমন একগুঁয়েমির কারণে এবার বেজায় চটেছেন জাভেদ মিয়াঁদাদ। এক অনুষ্ঠানে গিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যমকে কিংবদন্তি এই ব্যাটার বলেছেন, ‘পাকিস্তান ২০১২ সালে ভারত সফর করেছে। এমনকি ২০১৬ সালেও (টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে) গিয়েছিল। এবার ভারতীয়দের এখানে (পাকিস্তানে) আসার পালা। আমাকে যদি সিদ্ধান্ত নিতে দেওয়া হতো, আমি কখনোই ভারতে যেতাম না। এমনকি বিশ্বকাপ খেলতেও নয়। আমরা সব সময় ওদের সঙ্গে খেলতে প্রস্তুত থাকি। কিন্তু ওরা সেভাবে সাড়া দেয় না। পাকিস্তানের ক্রিকেটের মান ভারতের চেয়ে অনেক ভালো। আমরা এখনো অনেক বিশ্বমানের খেলোয়াড় তৈরি করছি। তাই আমরা ভারতে না গেলেও কিছু আসবে-যাবে না। ’

২০০৮ এশিয়া কাপ খেলতে সর্বশেষ পাকিস্তানে গিয়েছিল ভারত। আর বিসিসিআইয়ের আমন্ত্রণে পাকিস্তান দল সর্বশেষ ভারত সফর করেছে ২০১২-১৩ সালে। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল সেবার খেলেছে টি২০ ও ওয়ানডে সিরিজ।

news24bd.tv/SHS