সাংবাদিক নাদিম হত্যা: বিচারের দাবি মেট্রোপলিটন প্রেসক্লাবের মানববন্ধন

সাংবাদিক নাদিম হত্যা: বিচারের দাবি মেট্রোপলিটন প্রেসক্লাবের মানববন্ধন

অনলাইন ডেস্ক

জামালপুরে দুর্বৃত্তদের হামলায় বাংলানিউজ টোয়েন্টিফোরের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম নিহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছেন মেট্রোপলিটন প্রেসক্লাবের সদস্যরা।  

সোমবার (১৯ জুন) রাজধানীর উত্তরার আজমপুরে উত্তরা পূর্ব থানার সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সাংবাদিক মাকসুদেল হোসেন খান, আরিফ হোসেন নিশির ও মিজান বিন নূর।  

মানববন্ধনে বক্তারা সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার দ্রুত দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।

আগামীতে আর কোথাও যেন সাংবাদিক হত্যা বা নির্যাতনের স্বীকার না হন, সে বিষয়েও হুঁশিয়ারি দেন তারা।  

মানববন্ধনে সভাপতিত্ব করেন মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এইচ আর হাবিব।  

সাংবাদিক কে আর খান মুরাদের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- সাংবাদিক নাজিম উদ্দিন, আল ইমরান, ফারুক মোস্তফা বাবুল, মোহাম্মদ আকতারুজ্জামান, মোহাম্মদ মহাসিন, মোসা আশা, এস রেজা, মোসফেক রশীদ, সাইদুর রহমান, সাইফুল ইসলাম, মিজানুর রহমান ও মাসুদ রহমান।  

এর আগে বুধবার (১৪ জুন) অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ও তার সহকর্মী আল মুজাহিদ বাবু।

পথে বকশিগঞ্জ পাথাটিয়ায় এলে সামনে থেকে অতর্কিত আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে তাকে ফেলে দেওয়া হয়। এরপর দেশীয় অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত তাকে সড়ক থেকে মারধর করতে করতে টেনেহিঁচড়ে অন্ধকার গলিতে নিয়ে যায় এবং তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে।  

সে সময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করে দুর্বৃত্তরা। পরে মুমূর্ষু অবস্থায় সহকর্মী মুজাহিদ ও স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠান।  

বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে মমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাদিমের মৃত্যু হয়।