সরকার সব খেয়ে ফেলেছে: মির্জা ফখরুল

সংগৃহীত ছবি

সরকার সব খেয়ে ফেলেছে: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

বর্তমান সরকারের দুর্নীতির কারণে গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানির সংকট হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এসবের ব্যর্থতা মাথায় নিয়ে সরকারকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন।

ধারাবাহিক আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১৯ জুন) বগুড়ায় তারুণ্যের সমাবেশ করেছে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সমাবেশে প্রধান অতিতির বক্তব্যে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, দেশে এখন বিদ্যুৎ নেই। তারা এত বিদ্যুৎ উৎপাদন করেছে, কিন্তু তা গেল কোথায়? সব খেয়ে ফেলেছে সরকার। ঢাকায় কার্ড সিস্টেমে বিদ্যুতের টাকা ভরতে হয়। ১০০০ টাকা ভরলে ৩০০ টাকা কেটে নেয়।

আসলে সরকারের কোনো তল নেই, শুধু খাচ্ছে আর খাচ্ছে। আমাদের দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ।

বিএনপির মহাসচিব সন্ধ্যা ৬টায় সমাবেশ মঞ্চে বক্তব্য দিতে আসেন। তিনি সরকারের উন্নয়নের সমালোচনা করে বলেন, ‘কয়েকটা ফ্লাইওভার আর উড়ালসড়ক নির্মাণ করলেই কি উন্নয়ন হয়? মানুষ পেট ভরে খেতে পারলে, বাঁচার নিশ্চয়তা থাকলেই সেটাকে উন্নয়ন বলে। ’ 

বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘শেখ হাসিনা ২০০৮ সালে ১০ টাকা কেজি চাল খাওয়ানোর কথা বলেছিলেন, কেউ কি খেতে পেরেছেন? তারা চাকরি দেয়ার কথা বলে চাকরি দিতে পারেনি। পাকিস্তানি হানাদার বাহিনীর মতো এই সরকার দেশকে লুটপাট করছে। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকেই দেশের বারোটা বাজাচ্ছে। এই সরকার মেধাবিদের চাকরি দিতে পারে না। ’  তাই দড়ি ধরে মারো টান, রাজা হবে খানখান, এখন সেই টান দেয়ার সময় এসেছে বলে জানান বিএনপির মহাসচিব।
News24bd.tv/aa