সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবু বরখাস্ত

সংগৃহীত ছবি

সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবু বরখাস্ত

অনলাইন ডেস্ক

জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার গ্রেপ্তার বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার (১৯ জুন) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।  

প্রজ্ঞাপনে বলা হয়, বাবুকে চূড়ান্তভাবে কেন অপসারণ করা হবে না- এই মর্মে কারণ দর্শানোর নোটিস দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। নোটিস পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে জবাব দিতে হবে।

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ ওঠার পর গত শুক্রবার তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করেছে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

গত শনিবার পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় এক আত্মীয়ের বাড়ি থেকে বাবুসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ হত্যাকাণ্ডের ঘটনায় জিজ্ঞাসাবাদে পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে তাকে।

এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে, যাদের মধ্যে ৯ জনকে জিজ্ঞাসাবাদে বিভিন্ন মেয়াদে পুলিশ হেফাজতে নিয়েছে পুলিশ।

গত বুধবার হামলার শিকার হন নাদিম। এরপর বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। হত্যার ঘটনায় করা মামলায় শনিবার বাবুকে পঞ্চগড় থেকে গ্রেপ্তারের পর রোববার তাকে ৫ দিনের রিমান্ডে পাঠায় আদালত।

news24bd/ARH

পাঠকপ্রিয়