খুলনায় স্থানীয় পত্রিকা অফিসে হামলা, সাংবাদিকদের ক্ষোভ

সংগৃহীত ছবি

খুলনায় স্থানীয় পত্রিকা অফিসে হামলা, সাংবাদিকদের ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা থেকে প্রকাশিত দৈনিক দেশ সংযোগ পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার দুপুরে সন্ত্রাসীরা আচমকা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। তারা অফিসকক্ষের বাইরের দরজা-জানালা, সিসি ক্যামেরা ভাঙচুর ও সামনে থাকা মটরসাইকেল কুপিয়ে ক্ষতিগ্রস্ত করে। ফলে মুহূর্তে আশেপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

সিসি ফুটেজে দেখা যায়, ৬/৭ জন যুবক দেশীয় ধারালো অস্ত্র হাতে নগরীর বেনী বাবু রোডে দৈনিক দেশ সংযোগ অফিসের সামনের অংশে ঢুকে ত্রাস সৃষ্টি করে। মটরসাইকেল করে তারা ঘটনাস্থলে আসে বলে স্থানীয়রা জানায়। সন্ত্রাসীরা অফিসকক্ষের কাঠের দরজা-জানালা ও সিসি ক্যামেরা ভাঙচুর করে।

পরে পাশের কাকণ প্রিন্টিং প্রেসের দরজা ভাঙচুর ও সামনে থাকা একটি মটরসাইকেল কুপিয়ে ক্ষতিগ্রস্থ করে।

হামলাকারীদের মধ্যে দুইজনের মাথায় হেলমেট, তিনজনের হাতে ধারালো চাপাতি ও একজনের হাতে লোহার রড ছিল। দেশ সংযোগ পত্রিকার সম্পাদক ও নগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মুন্সি মাহাবুব আলম সোহাগ বলেন, গত ১৩ এপ্রিল তার পত্রিকায় খুলনার বিভিন্ন স্থানে জুয়াড়ি ও মাদক ব্যবসায়ীদের তৎপরতা নিয়ে প্রতিবেদন প্রকাশ করলে একটি মহল ক্ষিপ্ত হয়। তাকে জীবননাশের হুমকি দিলে তিনি থানায় ১৫ এপ্রিল জিডি করেন। এতে ওই পক্ষটি দীর্ঘদিন চুপ ছিল। এরপর হঠাৎ করে হামলার এই ঘটনা ঘটলো।

তিনি বলেন, সন্ত্রাসীরা তাকে উদ্দেশ্য করেই এ হামলা চালিয়েছে। ডকুমেন্ট নষ্ট করার জন্য তারা অফিসের সামনের সিসি ক্যামেরাও ভাঙচুর করে।

এদিকে খবর পেয়ে সাংবাদিক নেতৃবৃন্দ ও পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় খুলনার সাংবাদিক সমাজের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

খুলনা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ নেতৃবৃন্দ এক বিবৃতিতে হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে দ্রুত হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান।

news24bd.tv/SHS

সম্পর্কিত খবর