আরও ৩৩৪ ডেঙ্গুরোগী হাসপাতালে

প্রতীকী ছবি

আরও ৩৩৪ ডেঙ্গুরোগী হাসপাতালে

অনলাইন ডেস্ক

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৩৪ জন। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট রোগীর বেড়ে দাঁড়ালো ১ হাজার ২৩৮ জনে। তবে এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

মঙ্গলবার (২০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার (১৯ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হন ৩৩৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭৩ জন ও ঢাকার বাইরের ৬১ জন।

চলতি বছরের ১ থেকে ২০ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন পাঁচ হাজার ৫৬৪ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে চার হাজার ৩২৪ জন আর ঢাকার বাইরে অন্য বিভাগগুলোয় ভর্তি হয়েছেন ১ হাজার ২২৫ জন।

অন্যদিকে এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন চার হাজার ২৯৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩ হাজার ৩২৪ জন এবং ঢাকার বাইরের ৯৬৬ জন। আর এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন।

বিদায়ী বছরে অর্থাৎ ২০২২ সালে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের ইতিহাসে সর্বোচ্চ ২৮১ জন মারা যান। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

News24bd.tv/aa