জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানার কবলে ইমরান খান

জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানার কবলে ইমরান খান

অনলাইন ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ও দলের অন্য নেতাদের নামে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে দেশটির সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি)।

পিটিআই নেতা হাম্মাদ আজহার, মিয়ান আসলাম ইকবাল এবং অন্যদের জন্যও জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। খবর জিও নিউজের।

তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে আদালত জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

লাহোরের নাসিরাবাদ এবং মডেল টাউন থানায় কন্টেইনারে অগ্নিসংযোগ এবং প্রাদেশিক রাজধানীতে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) অফিসে হামলার অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে মামলাগুলো নথিভুক্ত করা হয়েছিল।

গত বছরের এপ্রিলে অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদ ও দুর্নীতির কয়েক ডজন মামলা নথিভুক্ত করা হয়।

৯ মে আল-কাদির ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারের পর দাঙ্গা হয়। পরে পার্টি প্রধান সহ অন্যদের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগে মামলা করা হয়।

প্রায় তিন দিনব্যাপী সহিংস বিক্ষোভে রাষ্ট্রীয় স্থাপনায় হামলা ও অগ্নিসংযোগ করার অভিযোগ ওঠে পিটিআই সমর্থকদের নামে। এ ঘটনায় কমপক্ষে আটজন নিহত এবং কয়েক ডজন আহত হয়।

সহিংস বিক্ষোভের পর, শিরিন মাজারি, ফাওয়াদ চৌধুরী, ইমরান ইসমাইল, আলী জাইদি, আমির মেহমুদ কিয়ানি সহ পিটিআইয়ের বেশ কয়েকজন নেতা এবং প্রতিষ্ঠাতা সদস্য দল থেকে পদত্যাগ করেন। অনেকে সহিংসতার জন্য পার্টির প্রধানকে দায়ী করেন।

ভাঙচুরের সাথে জড়িত সন্দেহভাজনদের আটক করার জন্য কর্তৃপক্ষ ক্র্যাকডাউন শুরু করার পরে শত শত পিটিআই নেতা ও কর্মীকেও গ্রেপ্তার করা হয়।

দেশের শীর্ষ বেসামরিক ও সামরিক নেতৃত্বের সমন্বয়ে গঠিত ন্যাশনাল সিকিউরিটি কমিটি (এনএসসি)ও ৯ মে দুর্বৃত্তদের সহিংসতামূলক কর্মকাণ্ডে জিরো টলারেন্স নীতি দেখানোর প্রত্যয় ব্যক্ত করে। হামলায় জড়িতদের বিচারের সিদ্ধান্তকে সমর্থন করে।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক