ভোট দেওয়ার পর আনোয়ারুজ্জামান, ‘হারলেও ফল মেনে নেবো’

সংগৃহীত ছবি

ভোট দেওয়ার পর আনোয়ারুজ্জামান, ‘হারলেও ফল মেনে নেবো’

অনলাইন ডেস্ক

সুষ্ঠু ভোটে হারলেও ফলাফল মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। আজ বুধবার (২১ জুন) সিলেটের শাহজালাল ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্রে ভোট দিয়ে কথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনোয়ারুজ্জামান বলেন, আমি গণতন্ত্রে বিশ্বাস করি, আমার দল একটি গণতান্ত্রিক দল, স্বাধীনতা থেকে শুরু করে প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলনে এই দলের সম্পৃকতা ছিল। আমি বিশ্বাস করি, আমি যদি নির্বাচনে হেরেই যাই, তারপরও আমি এই ফলাফল মেনে নেব।

এর আগে, সিসিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। বিকেল ৪টা পর্যন্ত চলবে এই ভোটগ্রহণ। সিসিক নির্বাচনে মোট কেন্দ্র ১৯০টি। এর মধ্যে স্থায়ী মোট ভোটকক্ষ ১ হাজার ৩৬৭টি এবং অস্থায়ী ৯৫টি।

যেখানে ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন।

ইভিএমে ভোট দেওয়ার অভিজ্ঞতা জানিয়ে আনোয়ারুজ্জামান বলেন, ইভিএম খুবই ভালো, খুবই সুন্দর, পরিষ্কার একটি পদ্ধতি, ইভিএমে সবাই খুব সুন্দরভাবে ভোট দিতে পারবে, একটা ইজি পদ্ধতি।

সিসিক নির্বাচনে মেয়র পদে লড়ছেন মোট ৮ জন প্রার্থী। ইতোমধ্যে নির্বাচন বর্জন করে মাঠ ছেড়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। এ ছাড়া দলীয় মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও জাকের পার্টির মো. জহিরুল আলম।
বিএনপি ভোটে না এলেও এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী নির্বাচন বর্জন করলেও এ নির্বাচন ‘প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ’ হচ্ছে বলে মনে করেন ক্ষমতাসীন দলের এই প্রার্থী। তিনি বলেন, এটা অত্যন্ত চ্যালেঞ্জিং নির্বাচন। আমরা তো অনেক কষ্ট করছি, আমাদের নেতাকর্মীরা, তারা রাতদিন… গতরাতে আমাদের এই শহরে ১৯০টি কেন্দ্রের মধ্যে আমাদের কয়েক হাজার নেতাকর্মী, কেউ এখনও ঘুমায় নাই।

ভোটকেন্দ্রের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করে সবাইকে কেন্দ্রে এসে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে আনোয়ারুজ্জামান আরও বলেন, আমি সমস্ত সিলেটবাসীকে আহ্বান জানাই, সবাই এসে নিজ নিজ কেন্দ্রে ভোট দেবেন, এবং নৌকায় একটি ভোট দেবেন, আমাকে জয়যুক্ত করবেন।

এসময় আওয়ামী লীগের মেয়র প্রার্থী নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বলেন, জয়ের বিষয়ে আমি অত্যন্ত আশাবাদী, মানুষের মধ্যে ইতিবাচক সাড়া দেখতে পাচ্ছি। মানুষের মধ্যে উৎসাহ উদ্দীপনা… সবাই, নারী পুরুষ, মুরুব্বিয়ান, যুবক, ছাত্র, সবাই কিন্তু নৌকায় ভোট দেওয়ার জন্য উদগ্রীব। আমি বিশ্বাস করি, আল্লাহ তায়লার হুকুমে, আজকে ৪টায় ভোট গণনার পরে নৌকার জয় নিশ্চিত হবে ইনশাল্লাহ।

সিলেট সিটির মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩। এর মধ্যে পুরুষ ২ লাখ ৫৪ হাজার ৩৬০ এবং নারী ২ লাখ ৩৩ হাজার ৩৮৭ জন। মেয়র পদে আট, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭৩ এবং সংরক্ষিত ওয়ার্ডে ৮৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

news24bd.tv/SHS